ফাইনালে আর্জেন্টিনার একাদশে মেসি-দি মারিয়াসহ যারা আছেন

বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সামনে রয়েছে রেকর্ড ১৬তম শিরোপার হাতছানি।
ছবি: এএফপি

সেমিফাইনালে কানাডার বিপক্ষে খেলা একাদশের ওপর আস্থা রাখলেন কোচ লিওনেল স্কালোনি। কোপা আমেরিকার মহাগুরুত্বপূর্ণ ফাইনালে কোনো বদল আনলেন না তিনি। তাই লিওনেল মেসির নেতৃত্বে অপরিবর্তিত একাদশ নিয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

সোমবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় মায়ামির হার্ডরক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসরের শিরোপা নির্ধারণী লড়াই। বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সামনে রয়েছে রেকর্ড ১৬তম শিরোপার হাতছানি। আর কলম্বিয়া নামবে দ্বিতীয়বারের মতো কোপার ট্রফি উঁচিয়ে ধরার লক্ষ্য নিয়ে।

মহাতারকা মেসির পাশাপাশি একাদশে আছেন অভিজ্ঞ উইঙ্গার আনহেল দি মারিয়া। তিনি নামবেন আর্জেন্টিনার জার্সিতে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলার জন্য। আন্তর্জাতিক মঞ্চে এটি হবে তার ১৪৫তম ম্যাচ। জাতীয় দলের হয়ে ৩১ গোল ও ৩২ অ্যাসিস্ট রয়েছে তার নামের পাশে। আক্রমণভাগে মেসির সঙ্গী হুলিয়ান আলভারেজ এখন পর্যন্ত ২ গোল করেছেন এবারের কোপায়।

রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তারের কাঁধে থাকবে মাঝমাঠ সামলানোর দায়িত্ব। গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের সামনে রক্ষণ জমাট রাখার কাজ থাকবে গঞ্জালো মন্তিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ ও নিকোলাস তাগলিয়াফিকোর। মন্তিয়েলকে নিয়ে শঙ্কা থাকলেও তা কেটে গেছে। শুরু থেকে মাঠে থাকবেন তিনি।

মেসি ও আলভারেজের লক্ষ্যভেদে সেমিতে কানাডার বিপক্ষে ২-০ গোলে জিতে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। কোপায় টানা দ্বিতীয় শিরোপা জয় থেকে মাত্র এক ধাপ দূরে রয়েছে দলটি। গতবারের ফাইনালে দি মারিয়ার কল্যাণে ব্রাজিলকে তাদের মাটিতেই ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

আর্জেন্টিনার লাইনআপ (৪-৪-২):

এমিলিয়ানো মার্তিনেজ; গঞ্জালো মন্তিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার, আনহেল দি মারিয়া; হুলিয়ান আলভারেজ এবং লিওনেল মেসি।

Comments

The Daily Star  | English

3 dead, 2 missing in flash floods; almost 3 million affected

A total of 43 upazilas of several districts have been affected by the flash flood, and about 1,89,663 families have been marooned

6h ago