কোপা আমেরিকা ২০২৪

আবার জ্বলে উঠলেন লাউতারো, জোড়া গোল করে জেতালেন আর্জেন্টিনাকে

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার ম্যাচে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে ২-০ গোলে পেরুকে হারিয়ে আর্জেন্টিনা।
 lautaro martinez

দারুণ ছন্দে আছেন লাউতারো মার্টিনেজ। চিলির বিপক্ষে শেষ সময়ের গোলে দলকে কোয়ার্টার ফাইনালে তুলেছিলেন। এবার পেরুর বিপক্ষেও ঝলক দেখালেন তিনি। লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা জিতল তার জোড়া গোলে। গ্রুপের সব ম্যাচ জিতে শেষ আট খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার ম্যাচে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে ২-০ গোলে পেরুকে হারিয়ে আর্জেন্টিনা। ৪৭ ও ৮৬ মিনিটে দলের হয়ে দুই গোল করেন লাউতারো। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ডাগ আউটে ছিলেন না কোচ লিওনেল স্কালোনিও। তবে তার কোন প্রভাব পড়েনি ম্যাচে। এই জয়ে পুরো ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগের ম্যাচেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় হালকা চোট নিয়ে আর ঝুঁকি নেননি মেসি। আগের দুই ম্যাচে বিরতির পর মাঠে নামতে দেরি করে নিষেধাজ্ঞা পাওয়া স্কালোনির না থাকা ছিলো একটা ধাক্কা। তবে চাপের ম্যাচ না হওয়ায় বিপদে পড়েনি আর্জেন্টিনা।

খেলার শুরু থেকেই প্রতিপক্ষের উপর চড়াও হয় আলবিসেলেস্তেরা। একের পর এক আক্রমণ অবশ্য রুখে দিয়ে লড়ছিলো পেরু। ২৬ মিনিটে ফ্রি কিক থেকে লেয়ান্দ্রো পারেদেসের শট আটকান পেরুর গোলকিপার। প্রথমার্ধে  আর গোল হয়নি।

বিততির পর পরই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় আর্জেন্টিনা। ৪৭ মিনিটে আনহেল দি মারিয়ার পাস থেকে গোল করেন ইন্টার মিলান তারকা। ৫৫ মিনিটে বল জালে পাঠিয়েছিলেন নিকোলাস তালিয়াফিকো। তবে গোলের আগে ফাউল হওয়ায় তা বাতিল হয়।

৬৯ মিনিটে বক্সের ভেতর প্রতিপক্ষ হ্যান্ডবল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা, কিন্তু গোল দিতে পারেননি পারেদেস। ৮৬ মিনিটে এঞ্জোর উঁচু করে বাড়ানো বল ধরে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন লাউতারো। ফল নিশ্চিত হয়ে যায় তখনই। 

দিনের অন্য ম্যাচে চিলির সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কানাডা।

Comments

The Daily Star  | English

Take advance preparation for floods: PM

Prime Minister Sheikh Hasina instructed authorities to prepare for more potential floods this year, following discussions at an Executive Committee of the National Economic Council meeting held at the NEC auditorium in Sher-E-Bangla Nagar today

1h ago