চিলির বিপক্ষে ৪ পরিবর্তন আনতে পারে আর্জেন্টিনা

২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে এই চিলির বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা

কানাডার বিপক্ষে স্বস্তির জয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এবার তাদের সামনে চিলি। যে দলটির বিপক্ষে ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর অবশ্য তাদের বিপক্ষে আর হারেনি আলবিসেলেস্তেরা। তারপরও এই ম্যাচ নিয়ে বেশ সিরিয়াস কোচ লিওনেল স্কালোনি। একাদশে তাই বেশ কিছু পরিবর্তন আনতে পারেন বলেই জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

এরমধ্যেই নিউজার্সিতে পৌঁছে আগের দিন রোববার অনুশীলন করেছে আর্জেন্টিনা দল। তবে এই অনুশীলন হয়েছে বন্ধ দরজায়। যেখানে উপস্থিত ছিলেন দলের সকল সদস্য। অর্থাৎ দলে কোনো ইনজুরি সমস্যা নেই। নেই নিষেধাজ্ঞা জনিত কোনো সমস্যাও। কিন্তু তারপরও একাদশে ৪টি পরিবর্তন নিয়ে ভাবছেন কোচ স্কালোনি। মূলত প্রতিপক্ষের শক্তিমত্তা অনুযায়ী এই কোচ একাদশ বানান বলেই এই পরিবর্তনগুলো হতে পারে বলে জানা গেছে।

মূল পরিবর্তনের মধ্যে ফুল ব্যাক মার্কোস অ্যাকুনার জায়গায় প্রথম একাদশে দেখা যেতে পারে নিকোলাস তাগলিয়ফিকোকে। এছাড়াও আগের ম্যাচে বর্ণহীন পারফরম্যান্সের জন্য বেঞ্চ থেকে শুরু করতে পারেন আনহেল দি মারিয়া। তার জায়গায় নিকোলাস গঞ্জালেজকে দেখা যেতে পারে। কানাডার বিপক্ষে ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে লিসান্দ্রো মার্তিনেজকে দেখা গেলেও এই ম্যাচে ফিরতে পারেন নিকোলাস ওতামেন্দি। আর গত রাতের অনুশীলনে হুলিয়ান আলভারেজের জায়গায় লাউতারো মার্তিনেজের প্রথম একাদশে থাকার বিষয়টিও ইঙ্গিত পাওয়া গিয়েছে।

আগের দিন রুদ্ধ দ্বারে আগের দিন অবশ্য মাঠে খুব বেশি ঘাম ঝরাননি লিওনেল মেসিরা। জিমে অনুশীলন শেষে ছোট ছোট গ্রুপে অনুশীলন করেন তারা। এছাড়া ভলিবল খেলে গা গরম করেছেন। তবে কৌশলগত বিশেষ কোনো কাজ না করলেও খেলোয়াড়দের সঙ্গে লম্বা সময় আলোচনা করেছেন স্কালোনি। আজ সোমবারও পূর্ণ অনুশীলন করার কথা রয়েছে দলটির। এদিনের অনুশীলনের পরই একাদশ চূড়ান্ত করবেন স্কালোনি।

এদিকে চিলির বিপক্ষে জয় পেলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার। প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে তারা। অন্যদিকে চিলি তাদের প্রথম ম্যাচে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করেছে।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ বা নিকোলাস ওতামেন্দি, মার্কোস অ্যাকুনা বা নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো ডি পল, লিয়েনদ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার; লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ বা লাউতারো মার্তিনেজ এবং আনহেল দি মারিয়া বা নিকোলাস গঞ্জালেজ।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

23m ago