টি-টোয়েন্টি বিশ্বকাপ

টানা দুই হ্যাটট্রিক করে কামিন্সের ইতিহাস

বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে হ্যাটট্রিক করে নিজেই টের পাননি প্যাট কামিন্স। এবার আফগানিস্তানের বিপক্ষেও তিনি হ্যাটট্রিক করলেন অনেকটা টের না পাওয়ার মতন করেই।
Pat Cummins

বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে হ্যাটট্রিক করে নিজেই টের পাননি প্যাট কামিন্স। এবার আফগানিস্তানের বিপক্ষেও তিনি হ্যাটট্রিক করলেন অনেকটা টের না পাওয়ার মতন করেই। এবারও যে পর পর তিন বলে উইকেট নিলেন দুই ওভার মিলিয়ে। তাতে হ্যাটট্রিক হয়ে যাওয়ায় ইতিহাসে নাম লিখেছেন অস্ট্রেলিয়ান পেসার। 

১৮তম ওভারের শেষ বলে কামিন্স আউট করেন রশিদ খানকে। ১৯তম ওভারে আবার বল করতে এসে প্রথম দুই বলেই তিনি শিকার ধরেন করিম জানাত ও গুলবদিন নাইবের উইকেট। হয়ে যায় হ্যাটট্রিক।  তৃতীয় বলেও উইকেট পেতে পারতেন। নাঙ্গিয়াল খারোতির ক্যাচ রাখতে পারেননি ডেভিড ওয়ার্নার। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার নজির নেই আর কারো। কামিন্সই এই অর্জনে প্রথম ব্যক্তি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি করে হ্যাটট্রিক আছে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, নিউজিল্যান্ডের টিম সাউদি  ও মাল্টার ওয়াসিব আব্বাসের। 

হ্যাটট্রিকের দিনে ৪ ওভার বল করে ২৮ রানে ৩ উইকেট নেন কামিন্স। সেন্ট ভিনসেন্টের মন্থর ও টার্নিং উইকেটে তবু ১৪৮ রান করে ফেলেছে আফগানিস্তান।  আগে ব্যাটিং পেয়ে দুই ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের ফিফটিতে এমন পুঁজি পায় তারা।  

 

Comments