বিশ্বকাপ দল ঘোষণায় নিউজিল্যান্ডের অভিনব পন্থা

জাতিগত ভাবে নিউজিল্যান্ডের মানুষ সব সময়ই শান্তিপ্রিয় ও সৃজনশীল। সেই ছাপ তারা রাখল বিশ্বকাপের দল ঘোষণায়।
Blackcaps cricketworldcup  squad

'ওয়ান সিক্স ওয়ান, মাই ড্যাডি কেইন উইলিয়ামসন'। স্ত্রী সারাহ রাহিমের শিখিয়ে দেওয়া কথা ধরে বলে উঠলেন উইলিয়ামসনের দুই সন্তান। এভাবে কারো সন্তান, কারো স্ত্রী কারো, কারো বাগদত্তা, কারো মা বা দাদি জার্সির নাম বলে ক্রিকেটারদের নাম ঘোষণা করলেন। 

জাতিগত ভাবে নিউজিল্যান্ডের মানুষ সব সময়ই শান্তিপ্রিয় ও সৃজনশীল। সেই ছাপ তারা রাখল বিশ্বকাপের দল ঘোষণায়। সোমবার উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ জনের বিশ্বকাপ দল দেয় ব্ল্যাক ক্যাপসরা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে ব্ল্যাকক্যাপসের অফিসিয়াল পেজে পোস্ট করা হয় একটি রিলস। সেখানে ১৫ ক্রিকেটারের স্বজনরা তাদের নাম ঘোষণা করেন। এভাবেই জানিয়ে দেওয়া হয় কোন ১৫ জন নিউজিল্যান্ডের জার্সিতে খেলতে নামছেন এবার ক্রিকেট বিশ্বকাপে। তাদের এই ভিডিও ইতোমধ্যে সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যেমে।

এই উদ্যোগের প্রশংসা করছেন ক্রিকেট ভক্তরা। একটি দলকে একটি পরিবারের মতন দেখা, এবং পরিবারের মানুষকে সম্পৃক্ত করে অনুপ্রেরণা বাড়ানোর প্রয়াস ক্রিকেটারদেরও উজ্জীবিত করবে বলে মত দিয়েছেন অনেকে। 

বিশ্বকাপের দল ঘোষণা করা যাবে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। ঘোষিত দলে এই সময়ের মধ্যে কোন কারণ ছাড়াই আনা যাবে বদল। এ পর্যন্ত ছয়টি দল তাদের চূড়ান্ত স্কোয়াড জানিয়েছে।

চোটজনিত সমস্যা না হলে নিউজিল্যান্ড দলে বদলের সম্ভাবনা ক্ষীণ। অনেক কিছু ভেবে নির্দিষ্ট পরিকল্পনা থেকেই তারা বেছে নেয় স্কোয়াড।

গত বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে রোমাঞ্চকর ফাইনালে ইংল্যান্ডের কাছে সুপার ওভারও টাই করে বাউন্ডারির হিসেবে ট্রফি হাতছাড়া করে কিউইরা। এবার প্রথম ম্যাচেই তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। ৫ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে দুদল।

বিশ্বকাপের আগে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ আসবে ব্ল্যাক ক্যাপসরা। সেই দলে অবশ্য বিশ্বকাপ স্কোয়াডের আট তারকা নেই।

Comments