আরও এক বছর রিয়ালে মদ্রিচ, পেলেন নেতৃত্বও

বয়স ৩৯ ছুঁইছুঁই। তারপরও মাঠে লুকা মদ্রিচের থাকে সরব উপস্থিতি।
ছবি: এএফপি

বয়স ৩৯ ছুঁইছুঁই। তারপরও মাঠে লুকা মদ্রিচের থাকে সরব উপস্থিতি। তাই ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডারকে হাতছাড়া করতে চাইছে না রিয়াল মাদ্রিদ। দুই পক্ষ সম্মত হয়েছে চুক্তি নবায়নের জন্য। পাশাপাশি আগামী মৌসুমে সফলতম স্প্যানিশ ক্লাবটির অধিনায়কত্বও করবেন তিনি।

বুধবার মদ্রিচের সঙ্গে চুক্তির বিষয়টি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে রিয়াল। আরও এক বছর সান্তিয়াগো বার্নাব্যুর দলটিতে থাকবেন তিনি। চুক্তির মেয়াদ আগামী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষরের আনুষ্ঠানিক সম্পন্ন হয়।

সবশেষ ২০২৩-২৪ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়ালের অধিনায়ক ছিলেন নাচো ফার্নান্দেজ। স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে শেষ হয়ে যাওয়া চুক্তি আর নবায়ন করছে না লস ব্লাঙ্কোরা। তার শূন্যতা পূরণে মাঝমাঠের সেনানী মদ্রিচের কাঁধে তুলে দেওয়া হয়েছে নেতৃত্ব।

ইতোমধ্যে কিংবদন্তিতে পরিণত হওয়া মদ্রিচ ২০১২ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ছেড়ে যোগ দেন রিয়ালে। অর্থাৎ বিখ্যাত সাদা জার্সিতে এক যুগ পেরিয়ে গেছে তার। রিয়ালের হয়ে ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি ক্লাব বিশ্বকাপ ও চারটি লা লিগাসহ মোট ২৬টি শিরোপা জিতেছেন তিনি।

গত মৌসুমে রিয়ালের হয়ে মোট ৪৬ ম্যাচে মাঠে নামেন মদ্রিচ। তবে ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি তরুণদের প্রাধান্য দেওয়ায় শুরুর একাদশে তিনি ছিলেন মোটে ২৩ ম্যাচে। তারপরও লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ে তার ছিল দারুণ ভূমিকা। সুযোগ যখনই পান, তখনই রাখেন বল পায়ে নিজের দক্ষতার ছাপ।

২০১৮ সালে ব্যালন দি'অর জেতা মদ্রিচ রিয়ালের পক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে মাঠে নেমেছেন ৫৩৪ ম্যাচে। তিনি গোল করেছেন ৩৯টি। জাতীয় দলের হয়ে তার খেলা ম্যাচের সংখ্যা ১৭৮। ক্রোয়েশিয়ার ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার তিনি।

Comments