মেসির জোড়া গোল-অ্যাসিস্টে জিতল মায়ামি

জোড়া গোল করে এমএলএসের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠেছেন মেসি

ম্যাচের বয়স তখন এক মিনিটও হয়নি। এরমধ্যেই টমাস চ্যানচালায়্যের দুর্দান্ত এক গোল পিছিয়ে পড়ে ইন্টার মায়ামি। এরপর বাকীটা সম্পূর্ণই লিওনেল মেসির জাদু। দুটি গোল করে দলকে লিড এনে দেন। এরপর আরও দুটি গোল করিয়ে মায়ামিকে এনে দেন দুর্দান্ত এক জয়। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত হলো দলটির।

ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রোববার সকালে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে নিউ ইংল্যান্ড রেভল্যুশনের বিপক্ষে ৪-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে মায়ামি। মেসির জোড়া গোলের সঙ্গে একটি করে গোল দিয়েছেন লুইস সুয়ারেজ ও বেঞ্জামিন ক্রেমাস্কি।

এই জয়ে শীর্ষে থাকা মায়ামির পয়েন্ট হলো ১১ ম্যাচে ২১। যেখানে ৬টি জয়ের সঙ্গে রয়েছে ৩টি ড্র। ইস্টার্ন কনফারেন্স তো বটেই দুই কনফারেন্স মিলিয়েও শীর্ষে রয়েছে মেসির দল। সমান ১১ ম্যাচ সমান ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সি। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে মেসির দল।

এদিন প্রথম মিনিটে পিছিয়ে পড়ার পর সমতায় ফিরতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় মায়ামিকে। রবার্ট টেইলরের বাড়ানো বল থেকে ডি-বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন মেসি। এরপর ৬৮তম মিনিটে দলকে এগিয়ে দেন অধিনায়ক। সের্জিও বুসকেতসের অসাধারণ থ্রু বল ধরে ডি-বক্স থেকে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান তিনি।

এ নিয়ে এমএলএসে সাত ম্যাচ খেলে এখন পর্যন্ত নয়টি গোল করলেন মেসি। সাত ম্যাচের তিনটিতেই করলেন জোড়া গোল। তাতে রিয়েল সল্ট লেকের কলম্বিয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান আরাঙ্গোকে ছাড়িয়ে গোলদাতার তালিকার শীর্ষে উঠলেন মেসি। আরাঙ্গো করেছেন ১০ ম্যাচে ৮টি গোল।

৮৩তম মিনিটে ব্যবধান ৩-১ করেন ক্রেমাস্কি। দাভিদ রুইজের কাটব্যাক থেকে জোরালো শট নিয়েছিলেন মেসি। তবে নিউ ইংল্যান্ড অধিনায়ক ঝাঁপিয়ে ঠেকালে আলগা বল পেয়ে যান ক্রেমাস্কি। লক্ষ্যভেদ করতে কোনো ভুল হয়নি তার। এর ছয় মিনিট পর মেসির পাস থেকে দুর্দান্ত এক শট বল জালে পাঠান সুয়ারেজ।

Comments

The Daily Star  | English

Four Years of Dhaka Mayors: Failures stifle successes

Dhaka’s two mayors, who step into the fifth year of their tenure this week, have largely failed in their fight against mosquitoes.

1h ago