এখনও এমবাপের সিদ্ধান্তের অপেক্ষায় পিএসজি কোচ

নিজের ভবিষ্যৎ নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেননি এমবাপে

রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন কিলিয়ান এমবাপে, এই শিরোনাম এখন আর গুঞ্জন আকারে নেই। এরমধ্যেই রিয়ালের সঙ্গে চুক্তি করে ফেলেছেন বলেই ধারণা ফুটবল মহলে। তবে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কোনো কিছুই খোলসা করেননি বিশ্বকাপ জয়ী এই তরুণ। করেনি তার ক্লাবও। আর দুই পক্ষের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রয়েছেন পিএসজি কোচ লুইস এনরিকে।

মঙ্গলবার রাতে বার্সেলোনার ক্ষত বাড়িয়ে তাদেরকে তাদের মাঠেই বিধ্বস্ত করেছে পিএসজি। পিছিয়ে পড়েও ৪-১ ব্যবধানে জিতেছে তারা। অথচ প্রথম লেগে পার্ক দে প্রিন্সেস থেকে জয় নিয়ে ফিরেছিল বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে শেষ পর্যন্ত ৬-৪ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের টিকিট কাটে প্যারিসের ক্লাবটি।

ম্যাচে জোড়া গোল দিয়েছেন কিলিয়ান এমবাপে। এই ফরাসি তরুণের পারফরম্যান্সে খুশি হওয়ার পাশাপাশি কষ্ট পাওয়ার কথাও পিএসজি সমর্থকদের। কারণ মৌসুম শেষে পিএসজি ছাড়ছেন এমবাপে। ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফিকে সাফ জানিয়ে দিয়েছেন নিজের ইচ্ছার কথা। তবে এই বিষয়ে বরাবরের মতো এখনও কোনো মন্তব্য করতে রাজী হননি পিএসজি কোচ।

সংবাদ সম্মেলনে এমবাপের দল ছাড়ার প্রসঙ্গ আসলেই এনরিকে বলেন, 'নিজের ভবিষ্যৎ সম্পর্কে মিস্টার কিলিয়ানের কথা বলা পর্যন্ত অপেক্ষা করুন। এমবাপে ও পিএসজি যখন জনসমক্ষে কথা বলবেন, আমরা দেখব। এটা একটা প্রক্রিয়ার মত। যতক্ষণ না এমবাপে গিয়ে জনসমক্ষে কথা না বলছেন, ততক্ষণ আমি এখানে অপেক্ষা করছি এবং নীরব থাকব।'

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম লেগে হেরে এবারই প্রথম দ্বিতীয় লেগ জিতে পরবর্তী রাউন্ডে উঠেছে পিএসজি। আর নতুন ইতিহাস গড়বেন এই প্রত্যয় নিয়েই বার্সায় এসেছিলেন এনরিকে। তার অঙ্গীকার রাখতে বড় ভূমিকা রাখায় এমবাপের উপর দারুণ খুশি এই কোচ, 'এমবাপে আজ ম্যাচে এই দিকটিতে দলের অবিসংবাদিত নেতা ছিল যা আমাদের বিশ্রাম দিতে দেয়নি। পুরো দল, কিলিয়ান, উসমান দেম্বেলে বা ব্র্যাডলি বারকোলা যে চাপ দিয়েছিল তার মানে আমরা পাঁচজন চাপ দিয়েছিলাম।'

'এমবাপে যখন উদাহরণ দিয়ে নেতৃত্ব দেয়, দল অনেক শক্তিশালী হয়। সালাম! এটা আমরা সবাই চেয়েছিলাম। এটি প্রমাণ করে যে ও উদাহরণ দিয়ে নেতৃত্ব দিতে পারে, এবং কিলিয়ান যখন এটা করে, তখন আমরা অনেক ভালো থাকি,' যোগ করেন পিএসজি কোচ।

Comments

The Daily Star  | English

The story of Gaza genocide survivor in Bangladesh

In this exclusive interview with The Daily Star, Kamel provides a painful firsthand account of 170 days of carnage.

1d ago