দলবদল: কেইনকে নেওয়ার প্রস্তাব পেয়েছে রিয়াল

দলবদলের প্রতিদিনের খবরাখবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: এএফপি

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবরাখবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

কেইনকে নেওয়ার প্রস্তাব পেয়েছে রিয়াল

টটেনহ্যাম হটস্পারের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনকে দলে নেওয়ার প্রস্তাব পেয়েছে রিয়াল মাদ্রিদ। এমন সংবাদ জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম কাদেনা সার। ২৯ বছর বয়সী কেইনের জন্য ৮০ থেকে ১০০ মিলিয়ন খরচ হবে লা লিগার পরাশক্তিদের। তাকে পাওয়ার জন্য আগ্রহী ক্লাবের তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজি।

লাভিয়ার জন্য দৌড়ে চেলসি ও লিভারপুল

ব্রিটিশ গণমাধ্যম টাইমস জানিয়েছে, সাউদাম্পটনের রোমেও লাভিয়াকে পাওয়ার দৌড়ে আছে প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট। ১৯ বছর বয়সী বেলজিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডারের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে চেলসি ও লিভারপুল। তবে লাভিয়ার সাবেক ক্লাব ম্যানচেস্টার সিটি তাকে ফেরাতে আগ্রহী নয়।

উগার্তেকে পেতে প্রস্তাব দিয়েছে পিএসজি

স্পোর্তিং লিসবনের মানুয়েল উগার্তের জন্য পিএসজি প্রস্তাব পাঠিয়েছে বলে জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। ২২ বছর বয়সী ডিফেন্সিভ মিডফিল্ডারের রিলিজ ক্লজ ৬০ মিলিয়ন ইউরো। তার ওপর নজর আছে চেলসিরও।

সোবোসলাইয়ে নজর নিউক্যাসলের

আরবি লাইপজিগের দমিনিক সোবোসলাই চলতি মৌসুমে আলো কেড়েছেন। হাঙ্গেরির অধিনায়ক ও অ্যাটাকিং মিডফিল্ডার সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ ম্যাচ খেলে ৯ গোল ও ১৩ অ্যাসিস্ট করেছেন। তার খেলা দেখতে সম্প্রতি প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেড স্কাউট পাঠিয়েছে। এমন খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস।

মিলানের অগ্রাধিকারের তালিকায় লফটাস-চিক

ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রুবেন লফটাস-চিককে দলভুক্ত করাকে নিজেদের অন্যতম প্রধান লক্ষ্য বানিয়েছে এসি মিলান। সেজন্য ২৭ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার ও তার বর্তমান ক্লাব চেলসির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে সিরি আর পরাশক্তিরা।

Comments