গল টেস্ট

রাচিন বাঁধা পার করে প্রভাতের আলোয় জিতল শ্রীলঙ্কা

সোমবার গল টেস্টের শেষ দিনের সকালে খেলা হয়েছে স্রেফ ৩.৪ ওভার। নিউজিল্যান্ডকে ২১১ গুটিয়ে ৬৩ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। দুই টেস্ট সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।
prabath jayasuriya
দারুণ বল করে শ্রীলঙ্কার নায়ক প্রভাত জয়সুরিয়া

শ্রীলঙ্কার জয়ের মাঝে আগের দিন বিকেলেই বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন রাচিন রবীন্দ্র। টেল এন্ডারদের নিয়ে তিনি নিউজিল্যান্ডকে রোমাঞ্চকর জয় এনে দেন কিনা তা ছিলো দেখার। তবে প্রভাত জয়সুরিয়া তা হতে দেননি। তার পাঁচ শিকারে প্রত্যাশিত জয়ে সিরিজে এগিয়ে গেছে স্বাগতিক দল।

সোমবার গল টেস্টের শেষ দিনের সকালে খেলা হয়েছে স্রেফ ৩.৪ ওভার। নিউজিল্যান্ডকে ২১১ গুটিয়ে ৬৩ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। দুই টেস্ট সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

কিউইদের ধসিয়ে ৬৮ রানে ৫ উইকেট নিয়ে লঙ্কানদের নায়ক প্রভাত। আগের ইনিংসেও ১৩৬ রানে তিনি নেন ৪ উইকেট। ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন বাঁহাতি স্পিনার।

শেষ দুই উইকেট নিয়ে শেষ দিনে ৬৮ রান দরকার ছিলো নিউজিল্যান্ডের। তাদের আশা ছিলেন রাচিন, বাঁহাতি অলরাউন্ডার অপরাজিত ছিলেন ৯১ রানে। কিন্তু স্পিন সহায়ক উইকেটে আর ১ রান যোগ করেই প্রভাতের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। এরপর উইলিয়াম ও'রউর্কিকে বিদায় করে পাঁচ উইকেটের সঙ্গে ইনিংসও মুড়ে দেন জয়সুরিয়া।

শ্রীলঙ্কার জাতীয় নির্বাচনের কারণে এই টেস্টের মাঝে ছিলো একদিনের বিরতি। প্রথম ইনিংসে দুই দলই করে হাড্ডাহাড্ডি লড়াই। শ্রীলঙ্কার ৩০৫ রানের জবাবে ৩৪০ রান করে ৩৫ রানের লিড নেয় নিউজিল্যান্ড।  দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৩০৯ রান করলে শেষ ইনিংসে কঠিন উইকেটে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড়ায় সফরকারীদের। প্রভাতের সঙ্গে রমেশ মেন্ডিসও অফ স্পিনে ভূমিকা রাখলে পেরে উঠা হয়নি কিউইদের।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

2h ago