নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে রশিদকে পাচ্ছে না আফগানিস্তান

হ্যামস্ট্রিংয়ে চোটের পর এখনও পুরোপুরি ফিট নন রশিদ খান।
ছবি: এএফপি

হ্যামস্ট্রিংয়ে চোটের পর এখনও পুরোপুরি ফিট নন রশিদ খান। তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না আফগানিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে রাখা হয়নি এই তারকা লেগ স্পিনারকে।

সোমবার ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড দিয়েছে আফগানরা। সেখানে নেই রশিদের নাম।

গত ১২ অগাস্ট হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট থেকে ছিটকে যান রশিদ। এরপর অবশ্য আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন তিনি। তবে তাকে এখনও টেস্ট খেলার জন্য উপযুক্ত মনে করা হচ্ছে না।

ক্রিকেট বিষয়ক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজকে আফগান ক্রিকেট বোর্ডের (এসিবি) মুখপাত্র সৈয়দ নাসিম বলেছেন, 'রশিদ সম্প্রতি চোটে পড়েছিল। তাকে তিন থেকে চার সপ্তাহের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। যদিও সে শ্‌পাগিজা টি-টোয়েন্টিতে কয়েকটি ম্যাচ খেলেছে। তবে দীর্ঘ সংস্করণে খেলার জন্য সে যথেষ্ট সুস্থ নয়।'

ভারতের গ্রেটার নয়দায় আগামী ৯ সেপ্টেম্বর শুরু হবে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের একমাত্র টেস্ট। ক্রিকেটের সবচেয়ে কুলীন সংস্করণে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি।

এরপর সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৮ থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে আফগানরা। সেখানে ২৫ বছর বয়সী রশিদকে পাওয়ার আশা করছে এসিবি।

মুখপাত্র নাসিম এই প্রসঙ্গে বলেছেন, 'আমরা তার জন্য অপেক্ষা করব। আশা করছি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দিয়ে সে ফিরবে।'

Comments