স্ট্রোক করেছেন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল

বর্তমানে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজারের দায়িত্বে থাকা বাংলাদেশের সাবেক এই ক্রিকেটারকে এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে ঢাকায় আনা হয়েছে।
ছবি: ফিরোজ আহমেদ

ব্রেইন স্ট্রোক করেছেন নাফিস ইকবাল। বর্তমানে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজারের দায়িত্বে থাকা বাংলাদেশের সাবেক এই ক্রিকেটারকে ঢাকায় আনা হয়েছে। তিনি টাইগারদের প্রাক্তন অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই ও আকরাম খানের ভাতিজা।

শুক্রবার নাফিসের অসুস্থতার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। ৩৯ বছর বয়সী নাফিসকে এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে চট্টগ্রাম থেকে ঢাকায় আনার কথা জানিয়েছেন তিনি।

বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার ঢাকায় পৌঁছানোর আগে দেবাশীষ বলেন, 'আমাদের নাফিস ইকবালের সকালে একটা স্ট্রোক হয়েছে। তাকে আমরা ঢাকায় নিয়ে আসছি। তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে বিকাল চারটায় ভর্তি করানো হবে। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে আমরা এখানে নিয়ে আসছি। ঢাকায় সে এসে পৌঁছাবে বিকাল সাড়ে তিনটায়।'

নাফিস সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ সফরে ছিলেন। ২০০৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর অবসরে যাওয়ার আগে তিনি ১১ টেস্ট ও ১৬ ওয়ানডে খেলেন। আন্তর্জাতিক অঙ্গনে একটি সেঞ্চুরির সঙ্গে চারটি ফিফটি রয়েছে ডানহাতি এই টপ অর্ডার ব্যাটারের।

প্রথম শ্রেণিতে ১২০ ম্যাচ খেলে প্রায় ৩০ গড়ে নাফিস রান করেছেন ৬২০২। ১১২ লিস্ট-এ ম্যাচে তার রান ২৭৫৪। ২০১৮ সালে ঘরোয়া ক্রিকেটে সবশেষ মাঠে নেমেছিলেন তিনি। এরপর ২০২২ সাল থেকে জাতীয় দলের সঙ্গে যুক্ত আছেন।

Comments

The Daily Star  | English

Quota protests on; govt looks to SC for a way out

For the second consecutive day, students demonstrating against the quota system for government jobs occupied key city intersections, bringing traffic  to a halt for hours.

4h ago