লঙ্কান প্রিমিয়ার লিগ

মোস্তাফিজ ডাম্বুলায়, হৃদয়কে ধরে রখেনি জাফনা

ডাম্বুলা নিলামের আগে দলে এনেছে আরও পাঁচজনকে। মোস্তাফিজ পাবেন আরেক বাঁহাতি দিলশান মাধুশাঙ্কার সঙ্গ। লঙ্কানদের মধ্যে ডানহাতি পেসার নুয়ান তুশারার সঙ্গে আছেন লেগি দুশন্ত হেমন্ত ও বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রমা।
Mustafizur Rahman

মঙ্গলবার অনুষ্টিত হতে যাচ্ছে ২০২৪ সালের লঙ্কান প্রিমিয়ার লিগের নিলাম। তার আগে সরাসরি চুক্তিতে এবং রিটেইন করার মাধ্যমে যেসব ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো- সে তালিকা প্রকাশ করেছে এলপিএল। জাফনা কিংসের হয়ে গতবার কয়েক ম্যাচে দারুণ পারফরম্যান্স করা তৌহিদ হৃদয়ের নাম সেখানে থাকেনি। সাকিব আল হাসানকে রিটেইন করেনি তার দল গল টাইটান্স। এই দুজনকে রিটেইন না করলেও বাংলাদেশি আরেকজনের এলপিএলে উপস্থিতি নিশ্চিত হয়েছিল আগেই। সরাসরি চুক্তিতে ডাম্বুলার ফ্র্যাঞ্চাইজি যুক্ত করেছে মোস্তাফিজুর রহমানকে। 

ডাম্বুলা নিলামের আগে দলে এনেছে আরও পাঁচজনকে। মোস্তাফিজ পাবেন আরেক বাঁহাতি দিলশান মাধুশাঙ্কার সঙ্গ। লঙ্কানদের মধ্যে ডানহাতি পেসার নুয়ান তুশারার সঙ্গে আছেন লেগি দুশন্ত হেমন্ত ও বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রমা। আফগানিস্তানের ওপেনিং ব্যাটার ইব্রাহিম জাদরানকেও দলে যুক্ত করেছে ডাম্বুলা। 

হৃদয়ের গেলবারের দল জাফনা এবার এনেছে দুই ওপেনার কুশাল মেন্ডিস ও আভিষ্কা ফার্নান্ডোকে। গত আসরের স্কোয়াড থেকে ধরে রেখেছে চারিথ আসালাঙ্কা ও বিজয়কান্ত বিয়াসকান্তকে। এই চার লঙ্কানের সঙ্গে দুই আফগান নূর আহমেদ ও আজমতউল্লাহ ওমরজাইও থাকবেন জাফনার ড্রেসিংরুমে। 

গলের হয়ে গত আসরে খেলা সাকিবকে এবার ধরে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি। অবশ্য এলপিএলের সময়ে সাকিব ব্যস্ত থাকবেন লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে খেলতে। ১ জুলাই থেকে শুরু হবে এবছরের এলপিএল, আর ৬ জুলাই থেকে যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজি লিগ মেজর লিগ ক্রিকেট। গল বিদেশিদের মধ্যে স্কোয়াডে যুক্ত করেছে অ্যালেক্স হেলস ও টিম সেইফার্টকে। ভানুকা রাজাপাকসে এবারও খেলবেন গলের জার্সিতে। নিরোশান ডিকওয়েলা, মাহিশ থিকশানা ও লাসিথ ক্রসপুলেকে পাবেন তিনি সতীর্থ হিসেবে। 

ওয়ানিন্দু হাসারাঙ্গার ক্যান্ডি ডাগআউটে থাকবেন অ্যাঞ্জেলো ম্যাথিউ্স, দুশমন্ত চামিরা ও কামিন্দু মেন্ডিস। দুই ক্যারিবিয়ান আন্দ্রে ফ্লেচার ও কাইল মায়ার্সও খেলবেন দলটির হয়ে। পাঁচ দলের আরেকটি কলম্বো বিদেশি দুই বড় নাম শাদাব খান ও গ্লেন ফিলিপসকে ভিড়িয়েছে তাদের ডেরায়। দেশিদের মধ্যে তারা এনেছে দুই অলরাউন্ডার চামিকা করুনারত্নে ও থিসারা পেরেরাকে। তাদের সঙ্গে আছেন সাদিরা সামারাবিক্রমা ও নিপুন ধনঞ্জয়া।

Comments