অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ নারী দল ঘোষণা

আগে কখনোই দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি দুই দল।
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করা হয়েছে। সেখানে নতুন মুখ ফারজানা হক লিসা।

ঘরের মাঠে অনুষ্ঠেয় সিরিজটির জন্য শনিবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো টাইগ্রেসদের নেতৃত্ব দেবেন নিগার সুলতানা জ্যোতি। সহ-অধিনায়ক থাকবেন নাহিদা আক্তার।

দক্ষিণ আফ্রিকার মাটিতে গত বছর হওয়া ওয়ানডে সিরিজের দল থেকে চোটের কারণে নেই শামিমা সুলতানা।  শরীফা খাতুন ও লতা মন্ডল মূল স্কোয়াড থেকে বাদ পড়লেও জায়গা পেয়েছেন স্ট্যান্ডবাই হিসেবে।

আগামী ২১ মার্চ শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ হবে ২৪ ও ২৭ মার্চ। সবগুলো খেলারই ভেন্যু মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম।

ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। মিরপুরেই খেলাগুলো হবে ৩১ মার্চ এবং ২ ও ৪ এপ্রিল। ওয়ানডে ম্যাচ শুরুর সময় সকাল সাড়ে ৯টায়। টি-টোয়েন্টি ম্যাচগুলো মাঠে গড়াবে দুপুর ১২টায়।

আগে কখনোই দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি দল দুটি।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি ও ফারজানা হক লিসা।

স্ট্যান্ডবাই : ফারিহা ইসলাম তৃষ্ণা, শরীফা খাতুন ও লতা মন্ডল।

Comments