ক্রিকেট

সালাহউদ্দিন বাংলাদেশের প্রধান কোচ না হওয়ায় বিস্মিত মঈন

লম্বা ক্যারিয়ারে যেসব কোচের সঙ্গে কাজ করেছেন, তাদের মধ্যে সালাহউদ্দিনকে অন্যতম সেরা বলে মনে করেন মঈন।
ছবি: ফিরোজ আহমেদ/ফেসবুক

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিনকে বাংলাদেশের সেরা কোচ হিসেবে অভিহিত করেছেন দলটির বিদেশি তারকা মঈন আলি। সালাহউদ্দিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দায়িত্বে না থাকায় বিস্ময় প্রকাশ করেছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার।

বিপিএলের সবশেষ দুটি আসরে (২০২২ ও ২০২৩ সালে) কুমিল্লার টানা চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মঈন। এবারের মতো গত দুবারও তিনি কুমিল্লার কোচের ভূমিকায় পেয়েছিলেন সালাহউদ্দিনকে।

লম্বা ক্যারিয়ারে যেসব কোচের সঙ্গে কাজ করেছেন, তাদের মধ্যে সালাহউদ্দিনকে অন্যতম সেরা বলে মনে করেন মঈন। শনিবার তিনি গণমাধ্যমকে বলেন, 'সে বাংলাদেশের প্রধান কোচ না হওয়ায় আমি বিস্মিত। সে কখনও এই দায়িত্বে ছিল কিনা তা আমি জানি না। তবে আমি যাদের সঙ্গে কাজ করেছি, সে তাদের মধ্যে অন্যতম সেরা। সে অবশ্যই আমার সেরা কোচদের তালিকার শীর্ষ পাঁচে আছে।'

মঈন যোগ করেন, 'সে তরুণ খেলোয়াড়দের সঙ্গে দারুণভাবে কাজ করে। আমার মতে, সে অবশ্যই বাংলাদেশের সেরা কোচ।'

কুমিল্লার হয়ে খেলার অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, 'আমি এখানে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করি এবং কুমিল্লার হয়ে খেলতে পছন্দ করি। তারা খুব ভালোভাবে আমার খেয়াল রাখে। আমাদের ভালো একটি দল রয়েছে। আমি এই নিয়ে তিন বছর হলো কুমিল্লার সঙ্গে আছি এবং এটা দারুণ।'

চলতি বিপিএলে এসেই আলো ছড়াতে শুরু করেছেন মঈন। গত মঙ্গলবার এবারের আসরে প্রথমবারের মতো খেলতে নেমে ঝলক দেখান। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২৪ বলে অপরাজিত ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলার পর তিনি হ্যাটট্রিকসহ ৪ উইকেট নেন ২৩ রানে।

Comments