সালমাকে টপকে নাহিদার উইকেটের রেকর্ড

নাহিদার প্রাপ্তির ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ।
ছবি: বিসিবি

রিতু মনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন পাকিস্তানের ওপেনার মুনিবা আলী। উইকেটের উল্লাসের সঙ্গে রেকর্ডের মালিকও হয়ে গেলেন নাহিদা আক্তার। মেয়েদের টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি এখন এই বাঁহাতি স্পিনার।

রোববার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১ উইকেট নেন নাহিদা। আঁটসাঁট বোলিংয়ে ৪ ওভারে ২১ রান খরচ করেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। ওই উইকেটটির মাধ্যমে এই সংস্করণে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটের মালিক হলেন তিনি।

৭২ ইনিংসে ১৫.৭১ গড়ে ৮৫ উইকেট নিয়েছেন নাহিদা। তিনি টপকে গেছেন সালমা খাতুনকে। এই অফ স্পিনার ৮৪ উইকেট পেয়েছেন ৯৩ ইনিংসে। প্রথম ম্যাচে ৫ উইকেটসহ সিরিজে মোট ৮ উইকেট দখল করেছেন নাহিদা। তাই সিরিজসেরার পুরস্কারও গেছে তার ঝুলিতে।

আগেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশের সামনে সুযোগ ছিল পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার। কিন্তু বোলাররা প্রতিপক্ষকে অল্প রানে আটকাতে ব্যর্থ হওয়ার পর ব্যাটাররাও পারেননি দারুণ কিছু করতে। হারের দিনে স্বাগতিকদের প্রাপ্তি তাই কেবল নাহিদার রেকর্ড।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৩২ রান তোলে পাকিস্তান। নাহিদার শিকার হওয়া ম্যাচসেরা মুনিবা তাদের পক্ষে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন ৪৯ বলে। জবাবে বাংলাদেশ ৯ উইকেটে করতে পারে ১০১ রান। ফলে ৩১ রানে হার মানতে হয় নিগার সুলতানা জ্যোতির দলকে।

Comments