এশিয়া কাপ ২০২৩

শ্রীলঙ্কার ফ্লাইট ধরলেন তানজিম, লিটনের জন্য আরও অপেক্ষা

ফ্লাইট জটিলতা কাটিয়ে তানজিম আজ যাত্রা করেছেন। তবে জ্বর না কমায় লিটনের জন্য বাড়ছে দলের অপেক্ষা।
Tanzim Hasan Sakib & Litton Das

এশিয়া কাপ খেলতে বাংলাদেশ দল রোববার শ্রীলঙ্কা গেলেও দলের সঙ্গে যেতে পারেননি সহ-অধিনায়ক লিটন দাস ও পেসার তানজিম হাসান সাকিব। ফ্লাইট জটিলতা কাটিয়ে তানজিম আজ যাত্রা করেছেন। তবে জ্বর না কমায় লিটনের জন্য বাড়ছে দলের অপেক্ষা।

সোমবার দুপুর ১টায় কলম্বোর বিমান ধরেন তানজিম। কলম্বো পৌঁছে সেখান থেকে সড়কপথে তিনি যাবেন প্রথম ম্যাচের ভেন্যু ক্যান্ডিতে। ২০ পেরুনো এই  পেসার ইবাদত হোসেনের চোটে এবারই প্রথম জাতীয় দলে এলেন। স্কোয়াডে পরে যুক্ত হওয়ায় তার টিকেট একসঙ্গে পাওয়া যায়নি।

সুস্থ হলে সোমবার ফ্লাইট ধরার কথা ছিল লিটনেরও। তবে নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, লিটনের জ্বর এখনো কমেনি। যেহেতু জ্বর কমেনি তাই তিনি আপাতত যেতে পারছেন না। জ্বর কমে গেলে মঙ্গলবার ফ্লাইট ধরতে পারেন লিটন।

তবে মঙ্গলবারও লিটন যদি যেতে না পারেন তাহলে প্রথম ম্যাচ তার খেলা হয়ে পড়বে অনিশ্চিত। আগামী ৩১ অগাস্ট এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। লিটন ঠিক সময়ে সেরে না উঠলে তার বিকল্প নিয়ে ভাবা হবে বলে আগের দিন জানান ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

তবে বিসিবির মেডিকেল বিভাগ জানিয়েছে, লিটনের ডেঙ্গু ও কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অন্য সমস্ত স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টও ভালো। তাই তিনদিনের মধ্যে তার সেরে উঠার আশা করছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

চোটের কারণে তামিম ইকবাল না থাকায় লিটনই সবচেয়ে অভিজ্ঞ ওপেনার। গত দুই বছরের পারফরম্যান্স বিচারে দলের অন্যতম সেরা ব্যাটারও তিনি। এশিয়া কাপে এই ডানহাতির ব্যাটে দিকে তাকিয়ে আছে দল।

Comments