ছিটকে যাওয়া মঈনের পরিবর্তে লর্ডস টেস্টে টাং

২৫ বছর বয়সী টাং এখন পর্যন্ত কেবল একটি টেস্ট খেলেছেন।
ছবি: এএফপি

অবসর ভেঙে ফিরে মাত্র এক টেস্ট খেলেই মাঠের বাইরে ছিটকে গেলেন মঈন আলি। আঙুলে চোট পাওয়ায় লর্ডসে অনুষ্ঠেয় অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। এই অফ স্পিনিং অলরাউন্ডারের পরিবর্তে ইংল্যান্ডের একাদশে ঢুকলেন জশ টাং।

আগামীকাল বুধবার ঐতিহাসিক লর্ডসে সফরকারী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা। প্রথম দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়। ম্যাচ মাঠে গড়ানোর আগের দিন নিজেদের একাদশ জানিয়ে দিয়েছে ইংলিশরা।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে শেষ দিনের নাটকীয় লড়াইয়ে ২ উইকেটে জেতে অজিরা। ওই ম্যাচে ইংল্যান্ডের একাদশে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে ছিলেন মঈন। কিন্তু প্রায় দুই বছর পর সাদা পোশাকে খেলতে নেমে সুবিধা করতে পারেননি তিনি। প্রথম ইনিংসেই বোলিংয়ের সময় ডান হাতের তর্জনিতে চোট পান তিনি।

ছবি: এএফপি

৩৬ বছর বয়সী মঈন একাদশে না থাকায় লর্ডসে পাঁচ পেসার নিয়ে নামবে ইংল্যান্ড। টাংয়ের পাশাপাশি এই বিভাগে হাত ঘোরানোর মূল দায়িত্ব থাকবে স্টুয়ার্ট ব্রড, অলি রবিনসন ও জেমস অ্যান্ডারসন। তাদেরকে সঙ্গ দেবেন অধিনায়ক বেন স্টোকস। আর মঈনের অনুপস্থিতিতে বাড়তি ভূমিকা রাখতে হবে অনিয়মিত স্পিনার জো রুটকে।

২৫ বছর বয়সী টাং এখন পর্যন্ত কেবল একটি টেস্ট খেলেছেন। চলতি মাসের শুরুর দিকে লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে এই সংস্করণে অভিষেক হয় তার। ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে আলো ছড়িয়ে অ্যাশেজের স্কোয়াডে জায়গা করে নেন তিনি।

সব মিলিয়ে স্বপ্নের মতো সময় পার করছেন ডানহাতি ফাস্ট বোলার টাং। এবার সেই লর্ডসেই মর্যাদাপূর্ণ অ্যাশেজে নিজের প্রথম টেস্ট খেলতে যাচ্ছেন তিনি।

ইংল্যান্ড একাদশ:

বেন ডাকেট, জ্যাক ক্রলি, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, অলি রবিনসন, জশ টাং ও জেমস অ্যান্ডারসন।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

4h ago