বাংলাদেশ ‘এ’ বনাম ওয়েস্ট ইন্ডিজ ‘এ’

সিলেটে তেজনারাইন, ম্যাকেঞ্জির ফিফটিতে ক্যারিবিয়ানদের দাপট

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ 'এ' ও ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের প্রথম আনঅফিসিয়াল টেস্টের শুরুর দিন দাপট ক্যারিবিয়ানদের।শেষ বিকেলে ঝুম বৃষ্টির কারণে ভেস্তে গেছে ২২ ওভার। বাকি ৬৮ ওভারে ২ উইকেটে ২২০ রান তুলেছে ক্যারিবিয়ানরা
Tagenarine Chanderpaul & Kirk McKenzie
ছবি: বিসিবি

উদ্বোধনী জুটিই খেলে ফেলল ৪০ ওভার। ক্রিক ম্যাকেঞ্জিকে সেঞ্চুরি করতে না দিয়ে সেই জুটি ভাঙতে পারলেও খুব বেশি প্রভাব ফেলতে পারলেন না বাংলাদেশের বোলাররা। তেজনারাইন চন্দরপল চোয়ালবদ্ধ দৃঢ়তায় হতাশ করে গেলেন স্বাগতিকদের।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ 'এ' ও ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের প্রথম আনঅফিসিয়াল টেস্টের শুরুর দিন দাপট ক্যারিবিয়ানদের।শেষ বিকেলে ঝুম বৃষ্টির কারণে ভেস্তে গেছে ২২ ওভার। বাকি ৬৮ ওভারে ২ উইকেটে ২২০ রান তুলেছে ক্যারিবিয়ানরা। ম্যাকেঞ্জিন ১২৪ বলে ৮৬ করে আউট হয়ে গেলেও ১৯০ বলে ৭০ রান করে ক্রিজে আছেন শিবনারাইন চন্দরপলের ছেলে তেজনারাইন। ৩৫ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন আলিয়াক আথানজে।

বাংলাদেশের বোলারদের হতাশার দিনে উইকেট পেয়েছেন পেসার মুশফিক হাসান ও অনিয়মিত অফ স্পিনার সাইফ হাসান।

ব্যাট করার জন্য বেশ ভালো উইকেটে টস জিতে ব্যাটিং বাছতে কোন দ্বিধা হয়নি সফরকারীদের। কন্ডিশনের সুযোগ কাজে দারুণ শুরু পায় তারা।

মুশফিক, রিপন মন্ডল, রেজাউর রহমান রাজাদের ধারহীন করে প্রথম সেশনের পুরোটা পার করে দেন দুই ওপেনার। দ্বিতীয় সেশনেও চলতে থাকে তাদের দাপট। শেষ পর্যন্ত ৪০তম ওভারের শেষ বলে গিয়ে ম্যাকেঞ্জি ফেরেন সাইফের বলে। তাতে ভাঙে ১৩০ রানের জুটি।

১২৪ বলে ১২ চার, ১ ছক্কায় ৮৬ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। আরেক পাশে তেজনারাইন ছিলেন তার চেনা ধরণে মন্থর। সময় নিয়ে থিতু হয়েছে, পরেও তাড়াহুড়োর দিকে মন যায়নি তার।

তিনে নামা রেমন্ড রেইফার থিতু হয়েও ইনিংস টানতে পারেননি। ৪২ বলে ২৬ রান করে তিনি শিকার মুশফিকের।

আথানজেকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬০ রানের আরেক জুটি পেয়ে গেছেন তেজনারাইন।

এদিন অল্প কিছু হাফ চান্স ছাড়া তেমন সুযোগ তৈরি হয়নি। দিনের খেলা শেষে নির্বাচক আব্দুর রাজ্জাক তবু হতাশ নন। তিনি জানান, 'আরও দুই উইকেট পড়লে হয়ত ভালো হতো। তবে পরিস্থিতি একদম খারাপ না। আমার মনে হয় এই জায়গা থেকে ঘুরে দাঁড়ানো যাবে।'

Comments