মণ্ডপে ঢিল ছুড়ে যুবক গ্রেপ্তার, পালালেন অন্যরা

বুধবার দিবাগত সাতে সাড়ে ১১টার দিকে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবোত্তর কালীরপাট দুর্গামন্দিরে এ ঘটনা ঘটে।
গ্রেপ্তার মোহাম্মদ নুরুজ্জামান। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার একটি মন্দিরের মণ্ডপে ঢিল ছুড়ে আটক হন মোহাম্মদ নুরুজ্জামান (২৬) নামের এক যুবক। এ সময় মণ্ডপে দায়িত্বরত আনসারদের ধাওয়ায় পালিয়ে যান তার সঙ্গে থাকা আরও  চারজন।

পরে মামলার পরিপ্রেক্ষিতে আটক নুরুজ্জামানকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

বুধবার দিবাগত সাতে সাড়ে ১১টার দিকে উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবোত্তর কালীরপাট দুর্গামন্দিরে এ ঘটনা ঘটে। রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার নুরুজ্জামান একই গ্রামের মোহাম্মদ ওসিউজ্জামানের ছেলে।

কালীরপাট দুর্গামন্দিরের পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক তপন চন্দ্র রায় বলেন, 'পাঁচ-ছয়জন যুবক বুধবার রাত সাড়ে ১১টার দিকে মন্দিরের পেছনে লাঠি দিয়ে আঘাত করার পাশাপাশি ঢিল ছুড়তে থাকেন। এ সময় মন্দিরের ভেতরে থাকা ভক্তরা আতঙ্কিত হয়ে পড়েন।'

ওই মুহূর্তে মণ্ডপের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা ধাওয়া দিয়ে নুরুজ্জামানকে আটক করে ফেললেও অন্যরা পালিয়ে যান বলে জানান তপন। রাতেই তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে রাজারহাট থানার ওসি রেজাউল করিম রেজা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুজ্জামান মণ্ডপে ঢিল ছোড়ার সত্যতা স্বীকার করেছেন। তার সঙ্গে থাকা আরও চার যুবকের নাম বলেছেন।

এ ঘটনায় মামলা হওয়ার কথা জানিয়ে ওসি আরও বলেন, অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে। পাশাপাশি মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

Comments