হেলিকপ্টারে চট্টগ্রামে আনা হয়েছে ফজলে করিম চৌধুরীকে, কঠোর নিরাপত্তায় কারাগারে

তার বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা, সংঘর্ষসহ নানা অভিযোগে একাধিক মামলা হয়েছে।
ফজলে করিম চৌধুরীকে হেলিকপ্টারে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রাম আনা হয়।

চট্টগ্রামের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে হেলিকপ্টারে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় তাকে বহনকারী হেলিকপ্টারটি চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপির) দামপাড়া পুলিশ লাইনে অবতরণ করে। পরে তাকে কঠোর নিরাপত্তায় পুলিশ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আব্দুল মান্নান মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'ফজলে করিমকে আকাশ পথে চট্টগ্রামে আনা হয়েছে। পরে পুলিশ তাকে নিরাপত্তা দিয়ে কারাগারে পৌঁছে দেয়।'

ফজলে করিম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য ছিলেন। টানা পঞ্চমবারের মতো তিনি দ্বাদশ সংসদ নির্বাচনে জয়লাভ করেন।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এবিএম ফজলে করিম চৌধুরী ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ২০১৪ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি। তার বাবা একেএম ফজলুল কবির চৌধুরী তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধীদলীয় নেতা ছিলেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর রাষ্ট্রপতি সংসদ ভেঙে দিলে সংসদ সদস্য পদ হারান ফজলে করিম চৌধুরী। হাসিনা সরকারের পতনের পর থেকেই আত্মগোপনে ছিলেন তিনি। এরপর গত ১২ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গ্রেপ্তার করা হয় তাকে।

ফজলে করিমের বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা, সংঘর্ষসহ নানা অভিযোগে চট্টগ্রামের রাউজান, চান্দগাঁও, পাচলাইশ, কোতয়ালী থানাসহ আদালতে একাধিক মামলা হয়েছে।

Comments

The Daily Star  | English

Yunus to leave for NY on Sept 24

Chief Adviser Prof Muhammad Yunus is set to leave Dhaka for New York to attend the 79th United Nations General Assembly (UNGA) on September 24.

1h ago