খুলনায় বৈষম্যবিরোধী আন্দোলনের কর্মী কদরুল নিখোঁজের ৬ দিন পর উদ্ধার

আজ বুধবার ভোরে খুলনার লবনচরা থানার দারোগার লেনের একটি মসজিদের সামনে থেকে পুলিশ এ শিক্ষার্থীকে অচেতন অবস্থায় উদ্ধার করে।
কদরুল হাসান। ছবি: সংগৃহীত

খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মী ও সরকারি হাজী মোহাম্মদ মুহসীন কলেজের শিক্ষার্থী কদরুল হাসানকে নিখোঁজ হওয়ার ৬ দিন পর অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার ভোরে খুলনার লবনচরা থানার দারোগার লেনের একটি মসজিদের সামনে থেকে পুলিশ এ শিক্ষার্থীকে উদ্ধার করে।

লবনচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ কুমার দাস বলেন, কদরুল হাসানকে অচেতন অবস্থায় পেয়ে মুসল্লিরা প্রথমে মসজিদের মধ্যে নিয়ে তার মাথায় পানি ঢালেন। জ্ঞান না ফেরায় পুলিশকে খবর দেন তারা। পুলিশ তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত কদরুল অচেতন থাকায় তার কাছ থেকে কোনো তথ্য জানা যায়নি বলে জানান পলাশ কুমার।

কদরুলের পরিবারের সদস্যরা বলছেন, গত ৫ সেপ্টেম্বর বেলা ৩টার দিকে তিনি নগরীর সোনাডাঙ্গা থানার সোনার বাংলা গলির বাসা থেকে বের হন। এরপর ময়লাপোতা এলাকায় একটি মসজিদ চত্বরে বন্যার্তদের জন্য ত্রাণসামগ্রী প্যাকেট করেন। কিন্তু রাতে বাড়ি ফেরার পথে তিনি নিখোঁজ হন।

এ ঘটনায় হাসানের স্ত্রী সাঈদা খাতুন সোনাডাঙ্গা ও খুলনা সদর থানায় দুটি জিডি করেন।

গত শনিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে হাসানের স্ত্রী জানান, ৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে তার সঙ্গে হাসানের মোবাইলে কথা হয়। তিনি তখন ত্রাণসামগ্রী প্যাকেট করার কাজে ব্যাস্ত থাকার কথা জানান। রাত ১১টার পর আবার কল দিলে সেই কল কেউ রিসিভ করেননি। এরপর থেকে হাসানের ফোনটি বন্ধ পাওয়া যায়।

গত সোমবার হাসানের সন্ধান চেয়ে ময়লাপোতা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে হাসানকে খুঁজে বের করার আলটিমেটাম দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Singapore’s Financial Intelligence Unit seeks information on S Alam Group

The overseas assets of S Alam Group, including those in Singapore, came under scrutiny following recent media reports.

1h ago