বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

আঙুলে চোট পেয়েছেন মুশফিকও

আঙুলে চোটের কারণে ‘এ’ দলের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি মুশফিক। তবে তার চোট গুরুতর নয় বলে জানা গেছে। প্রথম টেস্টের আগে সেরে উঠার আশা করছেন তিনি নিজেও।
Mushfiqur Rahim

পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের ম্যাচে চোট পেয়ে ইতোমধ্যে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মাহমুদুল হাসান জয়। এই ম্যাচের সময় আঙুলে চোট পেয়েছেন মুশফিকুর রহিমও।

আঙুলে চোটের কারণে 'এ' দলের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি মুশফিক। তবে তার চোট গুরুতর নয় বলে জানা গেছে। প্রথম টেস্টের আগে সেরে উঠার আশা করছেন তিনি নিজেও।

প্রথম ইনিংসে পাঁচে নেমে ২৭ বলে ১৪ রান করে আউট হন মুশফিক। দ্বিতীয় ইনিংসে আর নামাই হয়নি তার।

শনিবার গণমাধ্যমে পাঠানো ভিডিওতে না নামার কারণ জানালেন তিনি, 'আঙুলে ব্যথার কারণে ব্যাট করিনি। নেটে ব্যাট করার সময় চোট পেয়েছিলাম। আশা করছি দ্রুত সেরে উঠে প্রথম টেস্ট খেলব।'

লম্বা সময় আন্তর্জাতিক খেলার বাইরে থাকায় মুমিনুল হক, মুশফিকুর রহিম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়দের মতন টেস্টের নিয়মিত খেলোয়াড়দের পাঠানো হয়েছিল 'এ' দলে। তাতে লাভ হয়নি। রান পাননি মুশফিক-মুমিনুল ও জাকির। জয় ফিফটি করলেও কুঁচকির চোটে পুরো টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন।

পাকিস্তান শাহিনসের বিপক্ষে প্রথম ইনিংসে স্রেফ ১২২ রান করে বাংলাদেশ 'এ' দল। জবাবে ৪ উইকেটে ৩৬৭ রান তুলে ইনিংস ছাড়ে পাকিস্তানের শাহিনস। তাদের ইনিংসে বৃষ্টির বারবার হানা দেয়। শেষ দিনে ৪০ ওভারের মতন ব্যাট করার সুযোগ পায় বাংলাদেশের 'এ' দল। তাতে ৫ উইকেটে ১৫৩ রান তুলে তারা। জয় ও মুশফিক ব্যাট করতে পারেননি চোটে।

এমনিতে পাকিস্তানে অনুশীলন সুবিধা ঠিকঠাক থাকলেও সেটা কাজে লাগাতে না পারার অস্বস্তি মিলল মুশফিকের কণ্ঠে,  'এমনিতে ভালোই কাটছে। যদিও ম্যাচটা আমাদের পক্ষে আসেনি। আবহাওয়াও সুবিধাজনক ছিলো না। পাকিস্তান শাহিনস খুব ভালো খেলেছে। উমর ভালো ব্যাট করেছেন। নাসিম, মীর হামজা খুব ভালো বল করেছে। আমাদের 'এ' দলে কিছু তরুণ খেলোয়াড় ছিলো। আশা করি তারা অনেক কিছু শিখেছে। আমাদের দুইটা টেস্ট সামনে। এই দল থেকে যারা টেস্ট স্কোয়াডে যাচ্ছে তাদের একটু সুবিধা হবে।'

'বৃষ্টির কারণে আমাদের পর্যাপ্ত অনুশীলন হয়নি। আমি চেষ্টা করেছি ভালো করার, পক্ষে যায়নি।'

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago