এমবাপের নাক ভেঙে 'দুঃখিত' অস্ট্রিয়ান ডিফেন্ডার

পরবর্তী ম্যাচের মাস্ক পরে খেলতে প্রস্তুত হচ্ছেন এমবাপে

নিঃসন্দেহে বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আলাদাকরে তার দিকেই থাকবে নজর। সেই তারকাকে টুর্নামেন্টের বাকি অংশে অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছেন অস্ট্রিয়ার ডিফেন্ডার কেভিন ডানসো। তবে এরজন্য দুঃখ প্রকাশ করেন এই অস্ট্রিয়ান।

জার্মানির ডাসেলডার্ফ অ্যারেনায় সোমবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের 'ডি' গ্রুপের ম্যাচে অস্ট্রিয়াকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। এমবাপের শট থেকেই ম্যাচের একমাত্র গোলটি আসে। যদিও আত্মঘাতীর সুবাদে। ডান প্রান্ত থেকে তার নেওয়া কাটব্যাক ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল পাঠান অস্ট্রিয়ার ম্যাক্সিমিলিয়ান ওবার।

তবে ম্যাচের একেবারে শেষ দিকে নাকে চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপে। সতীর্থের ক্রসে বল হেড নিতে গিয়ে ডানসোর কাঁধে সংঘর্ষ লাগে তার। নাকে প্রচণ্ড আঘাত পাওয়ায় ঝরতে থাকে রক্ত। পরে জানা গেছে নাকই ভেঙে গেছে ফরাসি অধিনায়কের।

ম্যাচ শেষ এমবাপেকে সহানুভূতির বার্তা দিয়েছেন ডানসো। সামাজিকমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় লিখেছেন, 'আমি তার সুস্থতা কামনা করি এবং আমি আশা করি সে দ্রুত মাঠে ফিরতে পারবে। ফরাসি সমর্থকদের কাছে: আমি দুঃখিত যে কিলিয়ান এমবাপে আমাদের লড়াই থেকে আহত হয়েছেন।'

তবে আহত হয়ে মাঠ ছাড়ার সময় হলুদ কার্ড দেখতে হয়েছে এমবাপে। কিছুটা বিব্রতকর কাণ্ড ঘটিয়েছেন তিনি। তাকে বদল করার পর ডাগআউটের দিকে না গিয়ে পরে আবার মাঠে ঢুকে পড়েন সময় নষ্ট করতে। কারণ লিড ছিল মাত্র এক গোলের। যে কারণে শাস্তি পেতে হয় তাকে।

ফরাসি ফুটবল ফেডারেশন জানিয়েছে তাৎক্ষণিক অস্ত্রোপচারের প্রয়োজন ছাড়াই হাসপাতালে চিকিৎসা শেষে দলের ক্যাম্পে ফিরে এসেছেন অধিনায়ক। পরবর্তী ম্যাচে তার জন্য একটি মাস্ক প্রস্তুত করা হচ্ছে। আগামী শুক্রবারই গুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ফ্রান্স।

Comments