জানেন কি, অভিনেতা নয় খেলোয়াড় হতে চেয়েছিলেন শাহরুখ

কিন্তু, চোটের কারণে ক্রিকেট ছাড়তে হয়েছিল তাকে।
রাজকুমার হিরানি, শাহরুখ খান, কলকাতা নাইট রাইডার্স, বলিউড,
শাহরুখ খান। সংগৃহীত ছবি

বলিউড সুপারস্টার শাহরুখ খান। ভারতীয় সিনেমার অন্যতম সফল অভিনেতা তিনি। অবশ্যই তিনি ভারতীয় চলচ্চিত্রের সেরা অভিনেতাদের একজন এবং তার জনপ্রিয়তা বিশ্বব্যাপী। শাহরুখ খান বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তার দল কলকাতা নাইট রাইডার্স আজ ফাইনাল খেলবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জানা গেছে, শাহরুখ অভিনেতা নয়, একজন খেলোয়াড় হতে চেয়েছিলেন। কিন্তু একটি কারণে সেই স্বপ্ন ত্যাগ করতে হয়েছিল কিং খানকে।

যে কারণে খেলোয়াড় হতে পারেননি শাহরুখ

সম্প্রতি স্টার স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় শাহরুখ খান খেলাধুলার প্রতি তার আবেগের কথা জানান। তিনি বলেন, 'আমি সবসময়ই একজন খেলোয়াড় হতে চেয়েছি। সত্যি বলতে, আমি কখনোই অভিনেতা হতে চাইনি।'

সুপারস্টার আরও বলেন, তিনি ক্রিকেটার ছিলেন। শুধু তাই নয় তিনি একজন উইকেটরক্ষক ছিলেন। কিন্তু, চোটের কারণে ক্রিকেট ছাড়তে হয়েছিল তাকে।

তার ভাষ্য, একবার খেলতে গিয়ে তিনি আঘাত পান এবং আহত হন। অথচ চিকিৎসার জন্য তার কাছে অর্থ ছিল না। তাই আর খেলোয়াড় হওয়া হয়নি শাহরুখের।

তিনি বলেন, 'আমি সবসময়ই চেয়েছি খেলাধুলার সঙ্গে নিজেকে জড়িয়ে রাখতে।'

আইপিএল চলাকালে শাহরুখ খান যেভাবে তার দল কেকেআরের জন্য স্টেডিয়ামে চিৎকার করেন, আনন্দ করেন- তাতে খেলাধুলার প্রতি তার আবেগ ও ভালোবাসা স্পষ্ট হয়ে ওঠে। এই মৌসুমেও তাকে একাধিক ম্যাচে তাকে স্টেডিয়ামে দেখা গেছে। কখনো কখনো পরিবারের সঙ্গে, আবার কখনো বন্ধুদের সঙ্গে।

গত ২১ মে কেকেআর তাদের প্লে অফ ম্যাচে জয় নিশ্চিত করে ফাইনালে উঠেছে। অবশ্য ওই ম্যাচে শাহরুখ হিট স্ট্রোক ও ডিহাইড্রেশনে আক্রান্ত হন। তাকে আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। জাওয়ান অভিনেতা ইতোমধ্যেই চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন। যেখানে কেকেআর শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হতে চলেছে।

শাহরুখ খানের বর্তমান ব্যস্ততা

সুজয় ঘোষ পরিচালিত অ্যাকশন থ্রিলার 'কিং' এ দেখা যাবে শাহরুখ খানকে। এই সিনেমায় তার মেয়ে সুহানা খানকেও দেখা যাবে। সূত্রের খবর, কিং শাহরুখ খানের প্যাশন প্রজেক্ট। সিদ্ধার্থ আনন্দ ও সুজয় ঘোষের সঙ্গে এই প্রজেক্টের সব দিক নিয়ে তিনি খুব সতর্কতার সঙ্গে কাজ করছেন।

জানা গেছে, শাহরুখ খান সম্ভবত এ বছরের শেষের দিকে 'কিং' এর শুটিং শুরু করবেন। সম্প্রতি, স্টার স্পোর্টসে কথা বলার সময় অভিনেতা এ বছরের শুটিংয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেছিলেন, গত বছর তার তিনটি সিনেমা (পাঠান, জওয়ান এবং ডাঙ্কি) মুক্তি পেয়েছিল। ফলে তাকে অনেক ব্যস্ত সময় পার করতে হয়েছে। তাই বিশ্রাম নিতে সামিয়ক বিরতি দরকার ছিল। আর এই বিরতির সময় তিনি তার আইপিএল ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

শাহরুখ খানকে সর্বশেষ দেখা গিয়েছিল রাজকুমার হিরানির সিনেমাতে।

 

Comments

The Daily Star  | English

Yunus sits with BNP delegation over reform commissions

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir is leading the six-member delegation at the State Guest House Jamuna.

51m ago