বাংলাদেশের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচে নেই কোহলি?

আগামী ১ জুন নিউইয়র্কে পরস্পরকে মোকাবিলা করবে বাংলাদেশ ও ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের অভিযান শুরুর আগে শেষ ওয়ার্ম-আপ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। তবে ওই ম্যাচে তারকা ভারতীয় ব্যাটার বিরাট কোহলির না খেলার পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের এবারের বিশ্বকাপ শুরু হবে আগামী ২ জুন। এর আগের দিন নিউইয়র্কে পরস্পরকে মোকাবিলা করবে বাংলাদেশ ও ভারত। কিন্তু বিশ্রামের জন্য ছুটির মেয়াদ বাড়িয়ে নেওয়া কোহলির পক্ষে সেদিন মাঠে নামার সম্ভাবনা একরকম নেই।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা কোহলি চলতি আসর থেকে ফ্র্যাঞ্চাইজিটির বিদায়ের পর ছুটির মেয়াদ বাড়িয়ে নিয়েছেন। এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। ভারতের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইকে কোহলি জানিয়ে দিয়েছেন, তিনি জাতীয় দলের সঙ্গে একটু দেরিতে যোগ দেবেন।

বিশ্বকাপে অংশ নিতে ধাপে ধাপে যুক্তরাষ্ট্রে যাবে ভারত দল। ইতোমধ্যে প্রথম ব্যাচ রওনা দিয়েছে গতকাল শনিবার। সেখানে ছিলেন কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও অধিনায়ক রোহিত শর্মার পাশাপাশি আরও কয়েকজন ক্রিকেটার।

কোহলি আগামী ৩০ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করবেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা, 'কোহলি আমাদেরকে বলেছে যে, সে দেরিতে দলের সঙ্গে যুক্ত হবে... মে মাসের ৩০ তারিখ ভোরে তার যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। বিসিসিআই তার অনুরোধ মেনে নিয়েছে।'

কেবল ফাইনাল বাকি থাকা এবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন কোহলি। তার ধারেকাছে নেই আর কেউ। তিনি ১৫ ম্যাচে ৬১.৭৫ গড় ও ১৫৪.৬৯ স্ট্রাইক রেটে করেছেন ৭৪১ রান। একটি সেঞ্চুরির সঙ্গে পাঁচটি ফিফটি রয়েছে তার। তবে বেঙ্গালুরু ছিটকে গেছে আসরের প্লে-অফ পর্ব থেকে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে 'এ' গ্রুপে খেলবে ভারত, বাংলাদেশ আছে 'ডি' গ্রুপে। আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতায় নিজেদের যাত্রা শুরু করবে ভারত। আর গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে।

Comments