পাকিস্তানকে হারিয়ে দিল দ্বিতীয় সারির নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের মূল দলের বেশির ভাগ খেলোয়াড় ব্যস্ত আইপিএলে খেলতে

মূল দলের খেলোয়াড়রা কেউবা আইপিএলে খেলতে ব্যস্ত, আবার কেউবা বিশ্রামে। দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে আসে নিউজিল্যান্ড। তবে সেই দলটিই হারিয়ে দিয়েছে পাকিস্তানকে। মার্ক চাপম্যানের দানবীয় ব্যাটিংয়ে দারুণ জয় তুলে সিরিজে সমতা আনল কিউইরা।

রোববার রাওয়ালপিণ্ডি ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৮ রান করে স্বাগতিকরা। জবাবে ১০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে সফরকারী নিউজিল্যান্ড।

অথচ আগের দিন এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে লড়াইটাও করতে পারেনি কিউইরা। ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ৯০ রানে গুটিয়ে গিয়েছিল তারা। সেই ম্যাচের দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করলেও ইনিংস লম্বা করতে পারেননি চাপম্যান। তবে এদিন ঠিকই জ্বলে ওঠেন। দলকে জিতিয়েই তবে মাঠ ছাড়েন এই ব্যাটার।

লক্ষ্য তাড়ায় নেমে দুই ওপেনার টিম সেইফার্ট ও টম রবিনসন গড়েন ৪২ রানের জুটি। তবে ১১ রানের  ব্যবধানে এ দুই ব্যাটারকে ফিরিয়ে ম্যাচে ফিরেছিল পাকিস্তান। কিন্তু ডিন ফক্সক্রফটের সঙ্গে চাপম্যানের ১১৭ রানের জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় কিউইরা। পরে ফক্সক্রফট আউট হলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি তাদের।

সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন চাপম্যান। ৪২ বলের ইনিংসটি সাজাতে ৯টি চার ও ৪টি ছক্কা মেরেছেন এই ব্যাটার। ফক্সক্রফটের ব্যাট থেকে আসে ৩১ রান। এছাড়া রবিনসন করেন ২৮ রান। পাকিস্তানের হয়ে ২৭ রানের খরচায় দুটি উইকেট নিয়েছেন আব্বাস আফ্রিদি।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল পাকিস্তান। সিয়াম আইয়ুব ও বাবর আজমের ওপেনিং জুটিতে আসে ৫৫ রান। তিনে নেমে মোহাম্মদ রিজওয়ানও দারুণ খেলছিলেন। দুই ওপেনার ফেরার পর চোটে রিজওয়ান মাঠ ছাড়লে রানের গতি কমে আসে দলটির। তবে শেষ দিকে শাদাব খানের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পায় দলটির।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন শাদাব। ২০ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এই রান করেন তিনি। ২৯ বলে ৩৭ রান আসে বাবরের ব্যাট থেকে। এছাড়া ইরফান খান ৩০ ও সিয়াম ৩২ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে ২৫ রানের খরচায় ২টি উইকেট পান ইশ সোধি।

Comments

The Daily Star  | English
5 banks to seek offshore banking deposits at NY campaign

5 banks to seek offshore banking deposits at NY campaign

The leading banks will arrange a dinner for expatriate Bangladeshis at New York LaGuardia Airport Marriott

1h ago