রোনালদোকে প্রয়োজন আর্সেনালের: মরগান

আর্সেনালের স্ট্রাইকার সমস্যার সমাধান রোনালদো হতে পারেন বলে দাবি করেছেন পিয়ার্স মরগান

সুযোগ এলো অনেকই। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারলেন না আর্সেনালের ফরোয়ার্ডরা। তাতে অ্যাস্টন ভিলার কাছে হেরে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন কঠিন করে ফেলেছে গানাররা। ফরোয়ার্ডের এমন অবস্থায় ক্রিস্তিয়ানো রোনালদোই তাদের জন্য সেরা সমাধান হতে পারেন বলে মনে করেন প্রখ্যাত সাংবাদিক পিয়ার্স মরগান।

গত শনিবার লুটন টাউনকে ৫-১ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠে ম্যানচেস্টার সিটি। গতকাল রোববার তাদের টপকে শীর্ষে ফেরার সুযোগ ছিল আর্সেনালের। কিন্তু অ্যাস্টন ভিলার কাছে ০-২ ব্যবধানে হেরে যায় তারা। ফলে আর্সেনালের চেয়ে এখন ২ পয়েন্ট এগিয়ে সিটি।

অর্থাৎ আবারও তীরে এসে তরী ডোবার দশা আর্সেনালের। গত মৌসুমের প্রায় অধিকাংশ সময় শীর্ষে থেকেও শেষ দিকে এসে আর পেরে ওঠেনি তারা। শিরোপা জিতে নেয় সিটি। এবারও শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা দেখছিল দলটি। কিন্তু চলতি সপ্তাহের হারে কঠিন হয়ে গেছে সমীকরণ। সিটি আর পা না হড়কালে কোনো সম্ভাবনাই থাকবে না তাদের।

অন্যদিকে ব্যক্তিগতভাবে আর্সেনালের ভক্ত মরগান। ভিলা পার্কে গানারদের আত্মসমর্পণ পছন্দ হয়নি তার। মূলত ফরোয়ার্ডদের ব্যর্থতাই পোড়াচ্ছে তাকে। যে কারণে আর্সেনালে রোনালদোর প্রয়োজনীয়তার কথা বলেন এই সাংবাদিক।  

টুইটার নামে পরিচিত সামাজিক মাধ্যম এক্সে মরগান লিখেছেন, 'আর্সেনালকে উজ্জীবিত করতে একজন প্রপার স্ট্রাইকারের অভাব রয়েছে। প্রথমার্ধে অনেক সুযোগ ছিল, কিন্তু কোনোটিই নিতে পারিনি। ওয়াটকিন্স যদি আমাদের হয়ে খেলত, তাহলে আমরা ৩-০ তে জিততাম। শীর্ষস্থানীয় স্ট্রাইকারকে অগ্রাধিকার দিতে আর্তেতার অস্বীকৃতিই তার অন্ধতার প্রধান কারণ।'

গত বছর শৃঙ্খলতাজনিত কারণে রোনালদোর সঙ্গে যখন ম্যানচেস্টার ইউনাইটেড চুক্তি ভঙ্গ করে তখন আর্সেনালের দরজায় গিয়েছিলেন মরগান। কিন্তু রোনালদোকে দলে নিতে অস্বীকৃতি জানান আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। যে কারণে এই স্প্যানিশ কোচের উপর ক্ষেপে আছেন মরগান।

তবে মরগানের টুইটের প্রতি-উত্তর দিয়েছেন অনেক ভক্তরা। তার একটির উত্তরে রোনালদোর প্রয়োজনীয়তা উল্লেখ করে এই সাংবাদিক বলেন, 'আমি মনে করি ক্রিস্তিয়ানো আমাদের দলে প্রতি মৌসুমে ২৫+ গোল করতে পারার সেবাটি সে (আর্তেতা) পেতে পারে।'

মরগান যাই বলুক না কেন, গোল দেওয়াতে এবার তেমন কোনো সমস্যার মুখোমুখি হয়নি আর্সেনাল। ৩২ ম্যাচ ৭৫টি গোল দিয়েছে তারা। তাদের চেয়ে কেবল একটি বেশি গোল দিয়েছে ম্যানসিটি। তবে আর্সেনালের গোলগুলো মূল স্ট্রাইকাররা তেমন পাননি। সর্বোচ্চ ১৪টি গোল করেছেন বুকোয়া সাকা। এছাড়া লিয়েন্দ্রো ট্রোসার্ড করেছেন ১৩টি গোল। ১০টি করে গোল মার্টিন ওডেগার্ড ও কাই হাভার্টজের।

Comments

The Daily Star  | English
What constitutes hurting religious sentiments

Column by Mahfuz Anam: What constitutes hurting religious sentiments?

The issue of religious tolerance have become a matter of great concern as we see a global rise in narrow-mindedness, prejudice and hatred.

8h ago