ঈদে ৩ সিনেমা নিয়ে বড় পর্দায় রাজ

তার অভিনীত সর্বশেষ সিনেমা ‘দামাল’ মুক্তি পেয়েছিল ২০২২ সালের ২৮ অক্টোবর।
তিন সিনেমায় ভিন্ন ভিন্ন লুকে শরীফুল রাজ। ছবি: সংগৃহীত

প্রায় ১৮ মাস পর মুক্তি পেতে যাচ্ছে শরিফুল রাজ অভিনীত সিনেমা। তার অভিনীত সর্বশেষ সিনেমা 'দামাল' মুক্তি পেয়েছিল ২০২২ সালের ২৮ অক্টোবর। দীর্ঘদিন পর আসছে ঈদুল ফিতরে একসঙ্গে তিন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে এই নায়কের।

এই তালিকায় আছে নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পঞ্চম সিনেমা 'ওমর'। এ সিনেমায় শরিফুল রাজের সঙ্গে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, নাসিরউদ্দিন খান ও এরফান মৃধা শিবলু। সিনেমাটির চিত্রনাট্য করেছেন সিদ্দিক আহমেদ।

চলতি সপ্তাহে শরিফুল রাজের আরও একটি সিনেমা ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার ঘোষণা এসেছে। সরকারি অনুদানের 'দেয়ালের দেশ' সিনেমাটিতে রাজের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন মিশুক মনি। রাজ-বুবলী ছাড়াও দেয়ালের দেশ সিনেমায় অভিনয় করেছেন আজিজুল হাকিম, সাবেরী আলম, স্বাগতা, শাহাদাত হোসেনসহ আরও অনেকে।

সর্বশেষ গতকাল রোববার নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'কাজলরেখা' সিনেমা মুক্তির ঘোষণা এসেছে। এটিও আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ বিন্যাস করেছেন গিয়াস উদ্দিন সেলিম। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন নবাগত মন্দিরা চক্রবর্তী। অন্যতম প্রধান অপর দুইটি চরিত্রে দেখা যাবে শরিফুল রাজ ও রাফিয়াথ রশিদ মিথিলাকে।

অন্যান্য চরিত্রে অভিনয় করছেন ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মান, শাহানা সুমী, রহমত আলী, গাউসুল আলম শাওন এবং আরও অনেকে।

Comments