নারায়ণগঞ্জে ১২ ঘণ্টায় বিএনপির ৪৫ নেতাকর্মীকে গ্রেপ্তার

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে চেকপোস্টগুলোতে তল্লাশি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
চেকপোস্টে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: স্টার

নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে ১২ ঘণ্টা অভিযান চালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ৬টা থেকে আজ শুক্রবার ভোর ৬টা পর্যন্ত জেলা গোয়েন্দা পুলিশসহ (ডিবি) বিভিন্ন থানার সদস্যরা যৌথভাবে এসব অভিযান চালায়৷

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত এসপি (অপরাধ) ছাইলাউ মারমা জানান, বৃহস্পতিবার বিকেল থেকে আজ ভোর পর্যন্ত জেলার সাতটি থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ৪৫ জনকে আটক করেছে পুলিশ। যাচাই-বাছাইয়ের পর বিস্ফোরক আইন ও নাশকতার অভিযোগে করা পুরোনো মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

তবে বিএনপি নেতাদের অভিযোগ, রাজধানীতে অনুষ্ঠেয় আগামীকালের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার জন্য পুলিশ তাদের লোকজনকে ধারাবাহিকভাবে আটক করছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন ডেইলি স্টারকে বলেন, গত ১০ দিনে পুলিশ পুরোনো মামলায় বিএনপির অন্তত শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

যদিও পুলিশের দাবি, এসব অভিযান তাদের নিয়মিত কার্যক্রমের অংশ।

আগামীকালের সমাবেশকে সামনে রেখে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড ও তারাবো এলাকাসহ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে রাজধানীর প্রধান প্রবেশপথে কয়েকটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ ও র‌্যাব। তবে চেক পয়েন্টগুলোতে এখন পর্যন্ত কোনো গ্রেপ্তার বা আটকের খবর পাওয়া যায়নি।

২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি এবং বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ করার কথা রয়েছে। সমাবেশকে ঘিরে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ওই চেকপোস্টগুলোতে তল্লাশি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শুক্রবার সকাল থেকে ঢিমেতালে কার্যক্রম চললেও বিকেলের পর থেকে চেকপোস্টগুলোতে কড়া নজরদারি থাকবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

39m ago