আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বাংলাদেশের হতাশার শুরু

ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডাভিড মালান।

বাংলাদেশের হতাশার শুরু

ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডাভিড মালান।

পিচ রিপোর্ট জানাতে এসে দিনেশ কার্তিক জানিয়েছিলেন, ব্যাটিং শুরু করা কিছুটা কঠিন হবে, তবে দিন বাড়ার সঙ্গে সঙ্গে আরও ভালো হয়ে উঠবে। সে ভাবনাতেই হয়তো আগে ফিল্ডিং বেছে নিয়েছিল বাংলাদেশ। শুরুতে ভালো বোলিং করলেও ইংলিশ শিবিরে কোনো আঘাত করতে পারেনি তারা। ফলে উইকেটে থিতু হয়ে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডাভিড মালান।

ভারতের ধর্মশালায় আইসিসি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে বিনা উইকেটে ৮৯ রান তুলেছে গতবারের চ্যাম্পিয়নরা। মালান ৫০ ও বেয়ারস্টো ৩৮ রানে ব্যাট করছেন।

শুরুতে কিছুটা দেখে খেললেও ধীরে ধীরে খোলস ভাঙতে শুরু করেছেন দুই ইংলিশ ওপেনার। ৮.১ ওভারেই দলীয় ফিফটি তুলে নিয়েছে তারা। পাওয়ার প্লেতে আসে বিনা উইকেটে ৬১ রান। ইংলিশদের তেমন কোনো অস্বস্তিতে ফেলতে পারছে বাংলাদেশের বোলাররা। পেসারদের পর স্পিনারদের স্বাচ্ছন্দ্যেই খেলছে তারা। নিয়মিত বাউন্ডারিতে রানের চাকা সচল থাকায় তাতে হতাশা বাড়ছে টাইগারদের।

তবে মোস্তাফিজুর রহমানের করা চতুর্থ ওভারে প্রথম বলে মালানের বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন করেছিল বাংলাদেশ। রিভিউও নিয়েছিল তারা। কিন্তু রিপ্লেতে দেখা যায় ব্যাট নয়, মালানের কাঁধ ছুঁয়ে গিয়েছিল বল। সেই ওভারেই পরে টানা দুই বলে চার ও ছক্কা মারেন মালান। মোস্তাফিজের পরের ওভারেও টানা দুই বলে চার ও ছক্কা মারেন তিনি।

Comments