চট্টগ্রামে যুবদলের সমাবেশ,যানজটে জনদুর্ভোগ

চট্টগ্রামের কাজীর দেউড়ী মোড়ে শুরু হয়েছে যুবদলের ‘দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ’।
কাজীর দেউড়ী মোড়ে বিএনপির সমাবেশ করায় লালখান বাজার-জামালখান, ওয়াসা থেকে নিউমার্কেট ও এর আশপাশ এলাকায় বন্ধ রয়েছে যানচলাচল। ফলে দুভোর্গে পড়তে হয়েছে নগরবাসীকে। ছবি: স্টার

চট্টগ্রামের কাজীর দেউড়ী মোড়ে শুরু হয়েছে যুবদলের 'দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ'।

আজ বুধবার দুপুরে দুটায় সমাবেশ শুরু হয়েছে। এর আগে সকাল থেকেই সমাবেশ স্থলে আসতে শুরু করেন হাজারো নেতাকর্মী। কাজীর দেউড়ী মোড়ে বিএনপির সমাবেশ করায় লালখান বাজার-জামালখান, ওয়াসা থেকে নিউমার্কেট ও এর আশপাশ এলাকায় বন্ধ রয়েছে যানচলাচল। ফলে দুভোর্গে পড়তে হয়েছে নগরবাসীকে।

যানবাহনকে বিকল্প পথে চলাচল করতে হচ্ছে। আবার অনেকেই পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

'তারুণ্যের সমাবেশে'র আয়োজন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল।

সমাবেশ স্থলে মঞ্চে আছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীসহ স্থানীয় নেতারা। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম চৌধুরী। আছেন অনান্য সিনিয়র নেতারাও।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে পোস্টার আর ব্যানারে সমাবেশস্থল ও এর আশপাশের এলাকা। ব্যানারে খালেদা জিয়ার মুক্তি এবং অন্যান্য দাবি-দাওয়া তুলে ধরেছেন নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন রংবেরঙের ক্যাপ এবং টি-শার্ট পরে সমাবেশস্থলে এসেছেন যুবদলের নেতাকর্মীরা।

এইদিকে, সমাবেশকে কেন্দ্র করে যে কোনো নাশকতা এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করেছে সিএমপি। সিএমপি দক্ষিণ জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নোবেল চাকমা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, সমাবেশে জনগণের জান মালের নিরাপত্তা ও নাশকতা এড়াতে পুলিশ মোতায়ন করা হয়েছে।

'তাদের ৫টার মধ্যেই শেষ করতে বলা হয়েছে', বলেন তিনি।

Comments

The Daily Star  | English

$800m repayment to Russia in limbo

About $809 million has piled up in a Bangladesh Bank escrow account to repay loans and interest for the Russia-funded Rooppur Nuclear Power Plant.

10h ago