ব্রাহ্মণবাড়িয়া আদালতের সেই নাজিরকে বদলি

গতকাল বুধবার হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত আন্তঃজেলা বদলি সংক্রান্ত এক নোটিশে এ তথ্য জানানো হয়। 
ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ছবি: স্টার

'প্রশাসনিক কারণ' দেখিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের সেই নাজির মো. মোমিনুল ইসলাম চৌধুরীকে চাঁদপুর জেলা জজ আদালতে বদলি করা হয়েছে।

গতকাল বুধবার হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত আন্তঃজেলা বদলি সংক্রান্ত এক নোটিশে এ তথ্য জানানো হয়। 

নোটিশে মোমিনুল ইসলামের বদলিকে অভিহিত করা হয় 'মিউচুয়াল ট্রান্সফার' হিসেবে। এর অংশ হিসেবে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. ছানাউল্যা তালুকদার স্থলাভিষিক্ত হবেন।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া আদালতের আইনজীবীরা জেলা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ফারুক এবং নাজির মো. মোমিনুল ইসলাম চৌধুরীর অপসারণ দাবি করে আসছেন।

গত মঙ্গলবার আইনজীবীরা নতুন করে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে গত ৫ জানুয়ারি থেকে আইনজীবীরা ২ বিচারকসহ নাজিরের অপসারণ দাবিতে টানা আদালত বর্জন করে আসছিলেন।

এমন পরিস্থিতিতে বিচারকের সঙ্গে 'অশালীন আচরণের' ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁইয়াসহ ২৪ জন আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে উচ্চ আদালতে রুল জারি করা হয়।

 

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

24m ago