কিশোর হত্যা: এক ভাইয়ের যাবজ্জীবন, আরেক ভাইয়ের ৭ বছরের সাজা

নরসিংদীর শিবপুরে এক কিশোরকে হত্যার দায়ে দুই ভাইকে কারাদণ্ড দিয়েছেন নরসিংদীর একটি আদালত।
স্টার অনলাইন গ্রাফিক্স

নরসিংদীর শিবপুরে এক কিশোরকে হত্যার দায়ে দুই ভাইকে কারাদণ্ড দিয়েছেন নরসিংদীর একটি আদালত।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শিবপুর থানার চৌঘরিয়া এলাকার জয়নাল আবেদীনের ছেলে মো. আরিফ (৪৩) ও তার ছোট ভাই মো. আলভী (২৫)। আলভী পলাতক আছে।

আরিফকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড ও তার ছোট ভাই আলভীকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম. এ. এন অলিউল্লা জানান, ২০১৪ সালের ৩ জুলাই শিবপুর থানার মুরগীবের এলাকার আলতাফ হোসেন ও মাসুদা আক্তারের ছেলে শরীফ হোসেন (১৩) কে কাজ দেয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আরিফ।

পরে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা আরিফের কাছে নিখোঁজ শরীফ হোসেনের খোঁজ জানতে চাইলে শরীফ হোসেনের পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এই ঘটনায় শরীফ হোসেনের মা মাসুদা আক্তার বাদী হয়ে নরসিংদীর শিবপুর থানায় আরিফসহ অজ্ঞাত আসামি করে লিখিত অভিযোগ করেন।

নিখোঁজের দুই দিন পর ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এলাকা থেকে একটি অজ্ঞাত মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় বিজয়নগর থানায় অপমৃত্যু মামলা হয়। পরে পরিবারের সদস্যরা বিজয়নগরে গিয়ে ছবি দেখে মরদেহটি শরীফ হোসেনের বলে শনাক্ত করেন।

পরে ৫ জুলাই আসামি আরিফকে ও ১২ জুলাই তার ভাই আলভীকে গ্রেপ্তার করে শিবপুর থানা পুলিশ। পরে জামিনে বের হয়ে পলাতক রয়েছে আসামি আলভী।

মুক্তিপণ না দেয়ায় তার ভাই আলভীর সহায়তায় শরীফ হোসেনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আরিফ।

Comments

The Daily Star  | English

Gonoforum holding dialogue with Yunus

The team led by Gonoforum emeritus President Dr Kamal Hossain entered Jamuna around 3:00pm

1h ago