নারায়ণগঞ্জে হাওয়ায় মেতেছে দর্শক, ৪ আগস্ট পর্যন্ত টিকিট শেষ

নারায়ণগঞ্জে হাওয়া সিনেমা প্রদর্শনের প্রথম দিনে উপচে পড়া ভিড় ছিল। নানা বয়সী দর্শক হাওয়া দেখতে সিনেমা হলে আসেন। শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের নিচ তলায় ‘সিনেস্কোপ’ গিয়ে দৃশ্য দেখা গেছে। আগামী ৪ আগস্ট পর্যন্ত ২৮টি শোর সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ।
অগ্রিম টিকিটের জন্য জার বসানো হয়েছে। ছবি: সনদ সাহা

নারায়ণগঞ্জে হাওয়া সিনেমা প্রদর্শনের প্রথম দিনে উপচে পড়া ভিড় ছিল। নানা বয়সী দর্শক হাওয়া দেখতে সিনেমা হলে আসেন। শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের নিচ তলায় 'সিনেস্কোপ' গিয়ে দৃশ্য দেখা গেছে। আগামী ৪ আগস্ট পর্যন্ত ২৮টি শোর সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ।

হাওয়া দেখতে আসা সঞ্জিত কুমার সাহা দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি চতুর্থ শ্রেণিতে পড়ার সময় থেকে সিনেমাহলে মুভি দেখি। এখন আমার বয়স ৫৪। কিন্তু, এমন মুভি আগে দেখিনি। রহস্যে ভরা মুভিটা অনেক ভালো লেগেছে।'

ফারহানা মিতু বলেন, 'সাদা সাদা কালা কালা' গান যখন সিনেমা হলে শুরু হয় তখন আমরা সব দর্শকও সুর মিলিয়ে গাইছি। অনেকে পিছন থেকে নাচানাচি শুরু করে। আমাদের নারায়ণগঞ্জের হাশিম মাহমুদের গানটা সত্যিই অনেক শ্রুতিমধুর ছিল।

আরেক দর্শক আল আমিন বলেন, যা আশা করেছিলাম তার থেকে অনেক বেশি ভালো লেগেছে হাওয়া মুভি। আমাদের গতানুগতিক যেসব মুভিগুলো হয় এর চেয়ে এই মুভির স্ক্রিনপ্লে, কালার গ্রেড, সাউন্ড সবই ভালো ছিল। অনেক বছর পর এরকম মুভি দেখলাম। আমরা আশা করি এরকম মুভি আরও পাব।

'হাওয়া' চলচ্চিত্র মুক্তির আগেই ভাইরাল হয় এর একটি গান 'সাদা সাদা কালা কালা'। আর এই গানটি লিখেছেন ও সুর করেছেন নারায়ণগঞ্জের তল্লা সবুজবাগ এলাকার হাশিম মাহমুদ। এরপর থেকে নারায়ণগঞ্জে হাওয়া চলচ্চিত্র নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়।

হাশিম মাহমুদের লেখা 'সাদা সাদা কালা কালা' গানটি চলচ্চিত্র হাওয়ায় ব্যবহার করেছেন পরিচালক মেজবাউর রহমান সুমন। খমক ছাড়া গানটিতে আর কোনো বাদ্যযন্ত্র ব্যবহার করা হয়নি। নৌকার সব কাঠ, বাঁশ, হাঁড়ি, পাতিল বাজিয়ে দীর্ঘদিন ধরে গানটির সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। আর এগুলো বাজিয়েছেন মিঠুন চক্র।

সরেজমিনে সিনেস্কোপে গিয়ে দেখা গেছে, একের পর এক মোবাইলে ফোন আসছিল 'হাওয়া' চলচ্চিত্র দেখার টিকেট বুকিং দেওয়ার জন্য। কিন্তু সবাইকে বলছেন আগামী ৪ আগস্ট পর্যন্ত ২৮টি শো এর সব টিকেট বিক্রি হয়ে গেছে। ফলে, যারা টিকেট কিনতে আগ্রহী তারা আগামী সপ্তাহের টিকেট অগ্রিম পাবেন। ইতোমধ্যে ৫ আগস্টের টিকেটও বিক্রি করছেন তারা। এদিকে সিনেমা হলে লটারির সিস্টেম করা হয়েছে। যারা অগ্রিম টিকেট নিয়েছেন কিন্তু টিকিট ফেরত দিতে চান সেই টিকিট লটারির মাধ্যমে দর্শককে দেওয়া হবে। সেজন্য একটি কাঁচের জারে দর্শকরা নাম, ফোন নম্বর ও হাওয়া চলচ্চিত্রের নাম লিখে ফেলে যাচ্ছেন।

বিকেল ৫টার শো'র টিকিট কিনতে আসেন ফারহান বলেন, 'আমি সিনেস্কোপের রেজিস্টার মেম্বার। কিন্তু, আমাদের টিকিট দিচ্ছে না। এমন হলে মেম্বারশিপ বাতিল করব। মেম্বার হয়ে লাভ কি যদি আমরা টিকিট না পাই।'

সিনেস্কোপের নির্বাহী পরিচালক রবি বলেন, 'আজ থেকে আমাদের সিনেস্কোপে 'হাওয়া' চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এটা দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ফলে আগামী বৃহস্পতিবার রাত পর্যন্ত ২৮টি শোর সবগুলো টিকিট বিক্রি হয়ে গেছে। যে কয়টি আছে সেগুলো বুকিং দিয়ে রেখেছেন দর্শকরা। আশা করছি আগামী সপ্তাহেও 'হাওয়া' আমাদের এখানে থাকবে।

Comments

The Daily Star  | English

Army given magistracy power

The government last night gave magistracy power to commissioned army officers with immediate effect for 60 days in order to improve law and order.

6h ago