অন্যকে নিয়ে কাঁদা ছোঁড়াছুঁড়ি বন্ধ হোক: পূজা চেরি

বর্তমান সময়ের আলোচিত চিত্রনায়িকা পূজা চেরি। পূজা অভিনীত সর্বশেষ সিনেমা ‘সাইকো’ বর্তমানে ১৭টি প্রেক্ষাগৃহে চলছে। এছাড়া শাকিব খানের সঙ্গে জুটি বেধে পূজার ‘গলুই’ সিনেমাটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। সম্প্রতি এসব প্রসঙ্গসহ নানা বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেন পূজা চেরি।
পূজা চেরি। ছবি: স্টার

বর্তমান সময়ের আলোচিত চিত্রনায়িকা পূজা চেরি। পূজা অভিনীত সর্বশেষ সিনেমা 'সাইকো' বর্তমানে ১৭টি প্রেক্ষাগৃহে চলছে। এছাড়া শাকিব খানের সঙ্গে জুটি বেধে পূজার 'গলুই' সিনেমাটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। সম্প্রতি এসব প্রসঙ্গসহ নানা বিষয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেন পূজা চেরি।

পূজা চেরি। ছবি: স্টার

ঈদে 'সাইকো' সিনেমা মুক্তির পর দর্শকরা কী বলছেন?

আগে এ ধরনের পুরো বাণিজ্যিক সিনেমা 'প্রেম আমার-২'তে অভিনয় করেছি। 'সাইকো' তারচেয়েও বেশি বাণিজ্যিক সিনেমা। এখানে আরও স্মার্ট একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছি। এমন চরিত্রে আমাকে দেখে দর্শকরা পছন্দ করছেন। প্রথমে একটু ভয়ে ছিলাম তারা কী বলবেন। তবে, সিনেমাহল ভিজিটে গিয়ে জানতে পেরেছি- দর্শকরা সিনেমাটি পছন্দ করেছেন। এসব জানতে পেরে আমার সত্যি অনেক ভালো লেগেছে।

নিজের শহর খুলনায় প্রথম নিজের সিনেমার প্রচারণায় গেলেন। কী মনে হচ্ছিল?

নিজের মুক্তি পাওয়া সিনেমা 'সাইকো' নিয়ে প্রথমবার খুলনাতে গিয়ে কী পরিমাণ ভালো লেগেছে সেটা বোঝাতে পারবো না। নিজের শহরের মেয়েকে তারা প্রাণ উজাড় করে ভালোবাসা দিয়েছেন। এখানে সেদিন অনেক শো হাউজফুল গেছে। দর্শকদের এত এত ভালোবাসায় মুগ্ধ হয়েছি।

পূজা চেরি। ছবি: স্টার

শাকিব খান, সিয়ামের বাইরে রোশানের সঙ্গে সিনেমা মুক্তি পেল। কোনো পার্থক্য মনে হয়েছে?

এদের কারো সঙ্গেই শাকিব ভাইয়ের তুলনা চলে না। শাকিব খান একজন সুপারস্টার। সিনেমা ইন্ড্রাস্ট্রি আগলিয়ে রেখেছেন। তবে, এখনকার সময়ে সিয়াম, রোশান অনেক ভালো করছেন। তাদের বিপরীতেও দর্শক আমাকে পছন্দ করেন। রোশান অনেক পরিশ্রম করে ভালো কিছু করার জন্য। তার মধ্যে ভালো সিনেমা করার একটা চেষ্টা চোখে পড়ে, যা তাকে অনেকদূর নিয়ে যাবে।

পূজা চেরি। ছবি: স্টার

'আমরা কথা বলি না, আমাদের দর্শক কথা বলে' সামাজিক যোগাযোগমাধ্যমে এমন স্ট্যাটাস দিয়েছেন। এই স্ট্যাটাসের রহস্য কী?

এবার ঈদে মুক্তি পেয়েছে 'দিন: দ্য ডে', 'পরাণ', 'সাইকো' নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঢুকলেই দেখছি একে অন্যকে নিয়ে কাঁদা ছোঁড়াছুঁড়ি করছে। সিনেমার এমন মন্দ সময়ে এমন কাঁদা ছোঁড়াছুঁড়ি আমরা আশা করি না। আমার সিনেমা চলছে, তোমারটা চলছে না, তার সিনেমা ফ্লপ এসব বাদ দিয়ে কাজেই প্রমাণ করি কোনটা সেরা। আমি কাউকে নির্দিষ্ট করে এটা বলছি না। সবার সিনেমা ভালো চলুক এই প্রত্যাশা করি। এই কারণে স্ট্যাটাস দিয়েছিলাম 'আমরা কথা বলি না, আমাদের দর্শক কথা বলে।'

পূজা চেরি। ছবি: স্টার

আপনার অভিনীত 'গলুই' যুক্তরাষ্ট্রের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। কেমন লাগছে?

এটা আমার জন্য অনেক গর্বের। বাংলা সিনেমা এভাবে ছড়িয়ে পড়ুক সারাবিশ্বে। এটা আমাদের জন্য অনেক আনন্দের। আশ্চর্য একটা ভালোলাগা ছুঁয়ে আছে।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

4h ago