২৮ দিন পর মারা গেলেন কুড়িগ্রামে আন্দোলনে আহত আশিক

গত ৪ আগস্ট কুড়িগ্রাম শহরে আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় আহত হয়েছিলেন উলিপুরের পাঁচপীর ডিগ্রি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আশিক।
আশিকুর রহমান আশিক। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে ছাত্র জনতার আন্দোলনে আহত শিক্ষার্থী আশিকুর রহমান আশিক (২৩) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ রোববার দুপুরে ঢাকায় বিএসএমএমইউ হাসপাতালে মারা যান তিনি।

গত ৪ আগস্ট কুড়িগ্রাম শহরে আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় আহত হয়েছিলেন উলিপুরের পাঁচপীর ডিগ্রি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আশিক। তিনি উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাতভিটা গ্রামের কৃষক চাঁদ মিয়ার ছেলে।

আশিকের পরিবারের লোকজন জানান, কুড়িগ্রাম শহরের শাপলা চত্বরে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের সঙ্গে ছাত্র-জনতার সংঘর্ষে মাথায় ঢিল লেগে আহত হন আশিক। তাকে প্রথমে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাকে। ১৮ আগস্ট ঢাকায় বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয় তাকে।

আশিকের ছোট ভাই আতিক রহমান বলেন, 'আমরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। সেদিন ভাইয়ের সঙ্গে আমিও আন্দোলনে যোগ দিয়েছিলাম। আওয়ামী লীগের লোকজনের ঢিল ও পিটুনিতে আমিও আহত হয়েছিলাম। ভাইয়ের মাথায় আঘাত লেগেছিল। আজ দুপুরে ভাই মারা গেছেন।'

Comments