সিলেটে ছাত্র-জনতার মিছিলে পুলিশের টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড, আটক ১২

সংঘর্ষে সাংবাদিক, শিশু ও পুলিশসহ বেশ কয়েকজন আহত হওয়ার তথ্য পাওয়া গেছে।
ছবি: শেখ নাসির/স্টার

সিলেট নগরীতে ছাত্র-জনতার মিছিলে পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার বিকেলে নগরীর আখালিয়া এলাকায় হাজারো ছাত্র-জনতা জড়ো হয়ে মিছিল শুরু করলে পুলিশ তাদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের সংবাদদাতা জানান, জুমার নামাজের পর বিকেল ৩টার দিকে নগরীর আখালিয়ার সুরমা গেট এলাকায় পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শিক্ষার্থী ও স্থানীয় জনতা জড়ো হয়। আন্দোলনকারীরা মিছিল শুরু করলে বিকেল ৪টার দিকে পুলিশ তাদের বাধা দেয়। তখন বিক্ষোভকারীরা ইট-পাটকেল ছোড়ে। পরে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে।

ছবি: শেখ নাসির/স্টার

সংঘর্ষে এখন পর্যন্ত দৈনিক কালবেলার সিলেট ব্যুরো প্রধান মিঠু দাস জয়, এক শিশু ও পুলিশসহ বেশ কয়েকজন আহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

সন্ধ্যা ৬টার তথ্য অনুযায়ী, আখালিয়া থেকে বিক্ষোভ মদিনা মার্কেট-বাগবাড়ি হয়ে আশপাশের কয়েকটি এলাকায় ছড়িয়ে পড়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ দ্য ডেইলি স্টারকে বলেন, গুলিবিদ্ধ হয়ে এক শিশু আহত হয়েছে। তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া সাতজন পুলিশও আহত হয়েছে।

আটকদের বিষয়ে তিনি বলেন, 'যে ১২ জনকে আটক করা হয়েছে, তাদের কেউ সাধারণ শিক্ষার্থী নয়, তারা বহিরাগত।'

Comments