টিআইবি বিএনপির দালাল: কাদের

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বিএনপির দালাল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
টিআইবিকে বিএনপির দালাল বললেন ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বিএনপির দালাল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, 'টিআইবি হচ্ছে বিএনপির দালাল। তাদের প্রত্যেকটা কথা, তাদের বক্তব্য একপেশে এবং একটা পক্ষে ওকালতি করে তারা। আর সরকারের বিরুদ্ধে যখন যা খুশি তাই বলে। তারা সরকারবিরোধী।'

তিনি আরও বলেন, 'যে ভাষায় বিএনপি কথা বলে একই ভাষায় টিআইবি কথা বলে। এই টিআইবি বলেছিল পদ্ম সেতু অসম্ভব। একটা জায়গা বললাম, সাংবাদিকদের নিশ্চয়ই খেয়াল আছে। সিপিডি (সেন্টার ফর পলিসি ডায়ালগ) একই মন্তব্য করেছিল। কিছু কিছু বিষয় আছে, আমরা জবাব দেই রাজনৈতিকভাবে—দেশের মানুষের পারসেপশন যাতে ভিন্ন খাতে না যেতে পারে। সে জন্য আমাদের কথা বলতে হয়।

'মামলা করে সব সমস্যার সমাধান হয় না। রাজনৈতিক অনেক কথা-বার্তা; রিজভী (বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব) প্রতিদিন কত কথাই না বলেন। মামলা করে চলে না। রাজনৈতিকভাবে আমরা কথা-বার্তা বলি। মোকাবিলা করি। সব কিছু আইনগত ব্যবস্থা নিয়ে হয় না, রাজনীতি অন্তত হয় না,' বলেন তিনি।

 

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

8h ago