রাজনীতি

২৮ অক্টোবর সমাবেশে যাওয়ার পথে আটক বিএনপি নেতার কাশিমপুর কারাগারে মৃত্যু

পরিবার জানায়, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশে যাওয়ার পথে গ্রেপ্তার হয়েছিলেন আসাদুজ্জামান।
সমাবেশে যাওয়ার পথে আটক বিএনপি নেতার কাশিমপুর কারাগারে মৃত্যু
আসাদুজ্জামান হিরা খান। ছবি: সংগৃহীত

কাশিমপুর কারাগারে বন্দী থাকা গাজীপুরের শ্রীপুর উপজেলার এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে।

মৃত আসাদুজ্জামান হিরা খান (৫০) শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে তিনি আটক হয়েছিলেন।

আজ শুক্রবার সকালে বুকে ব্যথা শুরু হলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে দুপুর ১২টায় তিনি মারা যান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'আসাদুজ্জামানকে বিস্ফোরক মামলায় গত ২৯ অক্টোবর গাজীপুর জেলা কারাগারে নেওয়া হয়। পরে ১০ নভেম্বর কাশিমপুর কারাগারে আনা হয়।'

মৃত আসাদুজ্জামান হিরার পরিবারের সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশে যাওয়ার পথে গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

তার চাচাতো ভাই কাওরাইদ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সামশুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত ২৮ অক্টোবর আসাদুজ্জামান ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় আটক হয়েছিল।'

এদিকে, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জহিরুল হকের (৭০) মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার ভোর ৬টায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে কারাগারের জেলার মোহাম্মদ লুতফুর রহমান ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, রাতে কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন জহিরুল হক। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

Comments