কুমিল্লা

হাবিব-উন-নবী সোহেলসহ বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী সোহেলসহ মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং আরও ১৭০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।
কুমিল্লা
স্টার ডিজিটাল গ্রাফিক্স

কুমিল্লার চান্দিনায় পুলিশের সঙ্গে সংঘর্ষকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী সোহেলসহ ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রোববার চান্দিনায় থানায় এ মামলা করা হয়।

মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং আরও ১৭০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিরা সবাই স্থানীয় বিএনপি নেতাকর্মী বলে উল্লেখ করা হয়েছে।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন খান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

অপরদিকে বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, কুমিল্লা উত্তর জেলা বিএনপি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গোমতা এলাকায় পদযাত্রা কর্মসূচির আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেল। 

কিন্তু পুলিশ সেখানে অনুমতি না দেওয়ায়, তারা মহাসড়কের খাদঘর এলাকায় যান। সেখানে শান্তিপূর্ণভাবে পদযাত্রা শুরু করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতণ্ডা শুরু হলে, একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে প্রায় ১০ নেতাকর্মী আহত হয়। 

পুলিশের লাঠিচার্জে দাউদকান্দি উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ভিপি জাহাঙ্গীর হোসেন, কুমিল্লা উত্তর জেলা মহিলা দলের সভাপতি সুফিয়া বেগমসহ কুমিল্লা উত্তর জেলা বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন বলে জানা গেছে।

জানতে চাইলে ওসি শাহাবুদ্দিন খান বলেন, 'বিএনপি নেতাকর্মীরা মহাসড়কে নাশকতার চেষ্টা করলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। তাদের ইটপাটকেলে দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন।' 
'ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে,' বলেন তিনি। 

এ বিষয়ে মন্তব্য জানতে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি নেতা শাহজাহান মোল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে, তার ফোন বন্ধ পাওয়া যায়।

Comments