জনপ্রশাসনে সিনিয়র সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন মোখলেসুর রহমান

আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
মোখলেস উর রহমান। ছবি: সংগৃহীত

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে সরিয়ে তার পরিবর্তে মো. মোখলেসুর রহমানকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেজবাহ উদ্দিন চৌধুরীকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

হার্ভার্ড গ্রাজুয়েট ড. মোখলেস বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেছেন বলে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ জাকির হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে বুধবার সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেসবাহ্‌ উদ্দিন চৌধুরীকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার মাধ্যমে সচিবের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। একইসঙ্গে মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে মোখলেস উর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।

যোগদানের পর নবনিযুক্ত সিনিয়র সচিব ড. মোখলেস কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে কাজ করতে হবে। দেশকে এখন দেয়ার সময়। ব্যক্তিগত দাবি আনার আগে আয়নায় নিজেকে দেখে আত্মসমালোচনা করবেন, যে আমি কি চাচ্ছি।

১৬ বছরের অপশাসনের বিরুদ্ধে ছাত্র-জনতা যে বিপ্লব করেছে সে মূল্যবোধকে ধারণ করে জনপ্রশাসনের সকলকে কাজ করার আহ্বান জানান নবনিযুক্ত সচিব।

Comments