নাটোরে বাণিজ্য মেলা বন্ধ করে দিলো প্রশাসন, এমপি শিমুল বললেন ‘হবে’

নাটোরে নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ মেলার আয়োজন করে জেলা ফুটবল এসোসিয়েশন।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেলা বন্ধের পাশাপাশি স্থাপনা উচ্ছেদ করা হয়। ছবি: স্টার

নাটোরে একটি শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন নিয়ে শুরু হয়েছে জটিলতা। অনুমোদন না নিয়ে মেলার আয়োজন করায় তা বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। তবে নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল বলেছেন, এ বিষয়ে ভুল বুঝাবুঝি হয়েছে, মেলা হবে।

নাটোরে নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ মেলার আয়োজন করে জেলা ফুটবল এসোসিয়েশন। উদ্বোধনের আগেই মেলাপ্রাঙ্গণে বসানো হয়ে নাগর দোলা, বিনোদনের নৌকা, পানির ফোয়ারা ও নানা ধরনের রাইডসসহ বিভিন্ন পণ্যের শতাধিক স্টল। চলছিল পণ্য কেনা-বেচাও। গেটের প্রবেশ মূল্য ছাড়াও বিভিন্ন পর্যায়ে রাখা হয়েছিল আলাদা আলাদা মূল্য। 

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখতার জাহান সাথীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কানাইখালী মাঠে এসে মেলা বন্ধের নির্দেশ দেন।

এসময় আয়োজকরা বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। পরে অতিরিক্ত পুলিশ, র‌্যাব এবং আরও ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে যান। সন্ধ্যায় মেলার আয়োজক জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি সোহেল রেজা সময় চাইলে তাদের আগামীকাল বিকেল ৩টার মধ্যে পুরো স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

মেলাপ্রাঙ্গণ পরিদর্শনে এসে বক্তব্য রাখেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। ছবি: ভিডিও থেকে নেওয়া

এ বিষয়ে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী দ্য ডেইলি স্টারকে বলেন, 'নির্মাণাধীন মিনি স্টেডিয়ামে মেলা আয়োজনের কোনো অনুমতি প্রশাসন দেয়নি। মেলার আয়োজককে আগামীকাল বিকেল ৩টার মধ্যে স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়েছে।'

অভিযানে চলাকালেও বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানান তিনি।

রাতে মেলাপ্রাঙ্গণ পরিদর্শনে যান সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। সেসময় তিনি বলেন, 'এই মেলার আয়োজন নিয়ে আয়োজক কমিটি ও স্থানীয় প্রশাসনের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। তবে প্রশাসনকে সঙ্গে নিয়েই এ মেলা অনুষ্ঠিত হবে।'

আগামীকাল অথবা পরশু মেলার উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

 

Comments