বাংলাদেশ

উত্তরের পথে ৫ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

প্রায় পাঁচ ঘণ্টা পরে বঙ্গবন্ধু যমুনা বহুমুখী সেতুর পূর্ব প্রান্তে যান চলাচল স্বাভাবিক হয়েছে।
উত্তরের পথে ৫ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক
আজ শুক্রবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী এলাকার মহাসড়কের চিত্র | ছবি: সংগৃহীত

প্রায় পাঁচ ঘণ্টা পরে বঙ্গবন্ধু যমুনা বহুমুখী সেতুর পূর্ব প্রান্তে ঢাকা থেকে উত্তরবঙ্গমুখী যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে কালিহাতী উপজেলার পৌলী এলাকায় ঢাকা থেকে দেশের উত্তরাঞ্চলের মহাসড়কে স্বাভাবিক গতিতে গাড়ি চলতে দেখা যায়।

এদিন কয়েকটি ছোটখাটো সড়ক দুর্ঘটনার কারণে সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে গাড়ি চলছিল।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাজেদুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, সকাল ১১টা নাগাদ যানজট পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে। ভোর ৬টার দিকে কালিহাতী উপজেলার পৌলী এলাকায় সিমেন্টবোঝাই একটি ট্রাক রাস্তার ওপর উল্টে গেলে পরিস্থিতির অবনতি হয়েছিল।

এদিকে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানিয়েছেন, বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে মোট ৪০ হাজার ৯০৬টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা।

স্বাভাবিক সময়ে বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তরের ১৬টিসহ মোট ২১টি জেলার প্রায় ১২ থেকে ১৫ হাজার যানবাহন চলাচল করে। কিন্তু ঈদের সময় এই সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়। এতে বিপুল সংখ্যক গাড়ি একসঙ্গে সেতু পার হতে গিয়ে বাধে বিপত্তি। সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। ভোগান্তির শিকার হয় ঈদ করতে ঘরে ফেরা মানুষ।

Comments