জমি নিয়ে বিরোধ: অস্ত্র হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা ‘বিলাই মরলে সোয়া সের লবণ’

প্রকাশ্যে শটগান হাতে জমি মাপজোখে বাধা দেওয়া ও হত্যার হুমকি দেওয়ার ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।
জমি নিয়ে বিরোধ: অস্ত্র হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা ‘বিলাই মরলে সোয়া সের লবণ’
গাজীপুরের দেশিপাড়ায় অস্ত্র হাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদুজ্জামান মাসুম | ছবি: সংগৃহীত

গাজীপুরে জমি নিয়ে দ্বন্দ্ব মেটাতে পরিমাপের সময় বাধা ও অস্ত্র উঁচিয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে।

আজ রোববার সকালে গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'গতকাল শনিবার সদর থানাধীন দেশিপাড়ায় এ ঘটনা ঘটে। হুমকি পেয়ে হারুন অর রশিদ ওই স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদুজ্জামান মাসুমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।'

মাসুম গাজীপুর মহানগরের ১৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী।

গাজীপুর মহানগর সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সাইফুল্লাহ শাওন ডেইলি স্টারকে বলেন, 'মাসুম ১৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সদস্য। এবার তিনি সভাপতি পদপ্রার্থী।'

প্রকাশ্যে শটগান হাতে জমি মাপজোখে বাধা দেওয়া ও হত্যার হুমকি দেওয়ার ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে অস্ত্র উঁচিয়ে মাসুমকে বলতে দেখা যায়, 'বিলাই মরলে সোয়া সের লবণ'।

হারুন অর রশিদ ডেইলি স্টারকে বলেন, 'মাসুম ও তার পরিবারের সদস্যরা আমাদের জমি দখল করে রেখেছে। বিষয়টির সুরাহার করতে আমরা আদালতের শরণাপন্ন হই এবং আদালত আমাদের পক্ষে রায় দেন।

'গতকাল সকালে আমি ও আমার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে সার্ভেয়ারের মাধ্যমে ওই জমি মাপজোখ করছিলাম। এ সময় মাসুম অস্ত্র নিয়ে এসে আমাকে খুন করার হুমকি দেয়,' বলেন তিনি।

লিখিত অভিযোগে হারুন উল্লেখ করেছেন, জমি মাপজোখ করার সময় মাসুম ও অজ্ঞাতনামা চার থেকে পাঁচজন অস্ত্র হাতে এসে বাধা দেয় এবং তাকে জমি থেকে চলে যেতে বলেন। তিনি প্রতিবাদ করলে বিবাদীরা তাকে হত্যার হুমকি দেন এবং কিল-ঘুষি মেরে জখম করেন।

হারুন আরও উল্লেখ করেন, তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে বিবাদীরা মিথ্যা মামলায় জড়িয়ে জেল খাটানোর হুমকি দেন।

এ ব্যাপারে কথা বলতে আজ সকাল পৌনে ১১টার দিকে মাসুমের মোবাইল ফোনে কল করা হলে তার বাবা হাজি ফজলুল হক রিসিভ করেন। তিনি ডেইলি স্টারকে বলেন, 'জমি সংক্রান্ত একটি বিষয়ে আমার ছেলে গতকাল অস্ত্র নিয়ে গিয়েছিল। আমার ছেলের অস্ত্রের বৈধ লাইসেন্স রয়েছে। আমি এই মুহূর্তে ছেলেকে নিয়ে থানায় এসেছি।'

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম আরও বলেন, 'তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ ডেইলি স্টারকে বলেন, 'অভিযুক্ত রাশেদুজ্জামান মাসুম সম্পর্কে আমি কিছু বলতে চাই না। আপনি মহানগর নেতাদের সাথে যোগাযোগ করেন।'

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরহাদ সরকারের মোবাইল ফোনে তিনবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

Comments