বিজিপির ১৭৯ সদস্য পালিয়ে বাংলাদেশে, দেখতে গিয়ে গুলিবিদ্ধ ইউপি মেম্বার

নাইক্ষ্যংছড়ি দিয়ে মোট ১৭৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছেন।
পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যদের একাংশ। ছবি: সংগৃহীত

মিয়ানমারের অভ্যন্তরে সামরিক বাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠীগুলোর চলমান সংঘর্ষের মধ্যে দেশটি থেকে পালিয়ে আসা বর্ডার গার্ড পুলিশদের (বিজিপি) দেখতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৮ নম্বর জামছড়ি ওয়ার্ডের মেম্বার সাবের আহমদ।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল আসলাম জানান, আজ সকাল থেকে ১১ বিজিবির দায়িত্ব এলাকা নাইক্ষ্যংছড়ি দিয়ে মোট ১৭৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছেন।

স্থানীয়রা জানান, আজ সোমবার বিকেলে পালিয়ে আসা বিজিপি সদস্যদের দেখতে সীমান্তবর্তী জামছড়ি এলাকায় উৎসুক জনতা ভীর করেন। এ সময় হঠাৎ মিয়ানমারের দিক থেকে ছোঁড়া একটি গুলি এসে লাগে মেম্বার সাবের আহমদের কোমরের ডান পাশে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, 'পালিয়ে আসা বিজিপি সদস্যদের দেখার জন্য সবাই ভিড় করেছিলেন সীমান্ত এলাকায়। এ সময় একটি গুলি এসে লাগে সাবেরের গায়ে। তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।'

এ বিষয়ে জানতে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মান্নানকে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন দ্য ডেইলি স্টারকে জানান, গুলিবিদ্ধ ইউপি মেম্বার সাবের আহমদকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মিয়ানমারে সংঘর্ষের জেরে ফেব্রুয়ারি থেকেই দেশটির সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ মিয়ানমারের নাগরিকরা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া শুরু করে। তাদের মধ্যে রয়েছে বিজিপি সদস্য, সেনা সদস্য, ইমিগ্রেশন সদস্য, পুলিশ ও অন্যান্য সংস্থার সদস্য।

বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্রীকরণ করে আশ্রয় দেয় এবং পরবর্তীতে পালিয়ে আসা ৩৩০ জনকে মিয়ানমার সরকারের কাছে হস্তান্তর করে।

Comments

The Daily Star  | English

Arundhati Roy to face trial under anti-terror law

India’s authorities have sanctioned the prosecution of award-winning author-activist Arundhati Roy and former professor at the Central University of Kashmir Showkat Hussain under a stringent anti-terror law for allegedly making provocative speeches at an event in New Delhi in 2010

48m ago