ওয়াশিংটন বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন চায়: মার্কিন উপসহকারী মন্ত্রী আফরিন

বাংলাদেশে শান্তিপূর্ণ উপায়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।
বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের উপসহকারী মন্ত্রী আফরিন আক্তার আজ সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন। ছবি: সংগৃহীত

বাংলাদেশে শান্তিপূর্ণ উপায়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের উপসহকারী মন্ত্রী আফরিন আক্তার আজ সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান।

এ সময় মাসুদ বিন মোমেন বলেন, 'বাংলাদেশও অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়।'

বৈঠক শেষে এক ফেসবুক পোস্টে আফরিন আক্তার লিখেছেন, 'পররাষ্ট্রসচিব মোমেন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মাসুদ আলমের সঙ্গে দেখা করে আমি আনন্দিত।'

বাংলাদেশে মার্কিন দূতাবাসের এক পোস্টে বলা হয়, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে শক্তিশালী বহুমুখী দ্বিপাক্ষিক সম্পর্ক এবং এর বিভিন্ন দিক নিয়ে তারা আলোচনা করেছেন।

আলোচনার বিষয় ছিল-যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ বিনিয়োগ ও বাণিজ্য, দীর্ঘস্থায়ী উন্নয়ন অংশীদারত্ব, মধ্যপ্রাচ্য, স্বাধীন ও নিরপেক্ষ প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের সাম্প্রতিক সফর, রোহিঙ্গা শরণার্থীদের সমর্থন এবং বাংলাদেশের জনগণের অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটদান নিশ্চিত করতে সরকারি প্রচেষ্টা।

আজ ভোরে বাংলাদেশে পৌঁছান আফরিন আক্তার। আগামীকাল তার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা আছে।

এর আগে গত বছরের নভেম্বরেও ২ দিনের সফরে তিনি বাংলাদেশে এসেছিলেন।

Comments

The Daily Star  | English

BB halts daily repo facility to meet IMF condition

The BB said the repo auctions, through which banks borrow funds from the central bank, will take place twice a week from now, according to a circular issued yesterday.

2h ago