৩টা দিন অপেক্ষা করেন, সমাধান আসবে: চা-শ্রমিকদের পরিবেশমন্ত্রী

‘অনুরোধ করছি, আর ৩টা দিন অপেক্ষা করেন, ইনশাল্লাহ সমাধান আসবে। আপনারা প্রধানমন্ত্রীর মুখ থেকে একটা সমাধান শুনবেন।’
চা-শ্রমিকদের উদ্দেশে বক্তব্য রাখছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি: স্টার

'অনুরোধ করছি, আর ৩টা দিন অপেক্ষা করেন, ইনশাল্লাহ সমাধান আসবে। আপনারা প্রধানমন্ত্রীর মুখ থেকে একটা সমাধান শুনবেন।'

মৌলভীবাজারে বিক্ষোভরত চা-শ্রমিকদের উদ্দেশে এ কথাগুলো বলেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

এর আগে, ৩০০ টাকা মজুরির দাবিতে আজ বুধবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মৌলভীবাজারের চৌমুহনীতে জুড়ী-বড়লেখা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখেন চা-শ্রমিকরা। এতে উভয় পাশে কয়েক কিলোমিটার যানজট লেগে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

সেসময় সরকারি অনুষ্ঠানে যোগ দিতে জুড়ীতে যাচ্ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। চা-শ্রমিকদের অবরোধের খবর পেয়ে উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা শেষে ঘটনাস্থলে যান মন্ত্রী।

ছবি: স্টার

এসময় চা-শ্রমিকদের সান্ত্বনা দিয়ে তিনি বলেন, 'আপনারা অনেক কষ্ট করে এই রোদে পুড়ছেন। এটা খুবই দুঃখজনক। আপনারা বঙ্গবন্ধুকে বাবার মতো ভালোবাসেন। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেও শতভাগ ভোট দিয়ে বার বার জয়যুক্ত করেছেন। প্রধানমন্ত্রী আপনাদের প্রতি অতি সদয়, সবসময় আপনাদের ভালো চান। যাতে দেশ পরিচালনায়, বাগান পরিচালনায় আপনারা যেন অবদান রাখতে পারেন।'

'আপনাদের জন্য সরকার একটি-দুটি করে ঘর তৈরি করে দিচ্ছে। এগুলো আরও বাড়ানো হবে। প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে আপনাদের ভাগ্যের পরিবর্তন হবে', যোগ করেন তিনি।

ছবি: স্টার

শাহাব উদ্দিন বলেন, 'মজুরি বৃদ্ধির দাবিতে অনেকদিন ধরে আপনারা সড়কে দাঁড়িয়ে কষ্ট করছেন। আপনাদের মজুরি আরও বাড়ানো হচ্ছে। আপনারা বলেছেন- প্রধানমন্ত্রীর মুখ থেকে একটা কথা শুনতে চান ও তার সঙ্গে কথা বলতে চান। এইমাত্র আমি গাড়িতে বসে প্রধানমন্ত্রীর সচিবের সঙ্গে কথা বলে আপনাদের কাছে এসেছি। আমি আশাকরি- বড়জোর ৩ দিনের মধ্যে প্রধানমন্ত্রী কিছু একটা বলবেন। তখনই বিষয়টির সমাধান হবে।'

'তাই এখন আমি অনুরোধ করছি আর কষ্ট করবেন না। আপনারা আমার মা-বোনের সমান। ভোট আসলে আমাকে নৌকা মার্কায় পাস করাতে পাগল হয়ে যান, এজন্য আমি কৃতজ্ঞ। তাই অনুরোধ করছি- আর ৩টা দিন অপেক্ষা করেন, ইনশাল্লাহ সমাধান আসবে। আপনারা প্রধানমন্ত্রীর মুখ থেকে একটা সমাধান শুনবেন', বলেন মন্ত্রী।

Comments