রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি, ম্যানেজারকে অপহরণ

ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্রও লুট করেছে।
ছবি: সংগৃহীত

বান্দরবানের রুমায় উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে নিয়ে গেছে একটি সশস্ত্র সন্ত্রাসী দল। এসময় তারা ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

আজ মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

রুমা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন। দুবৃর্ত্তরা ব্যাংক ম্যানেজার নিজামুদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে বলেও জানান তিনি। 

নিজামুদ্দিনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

তিনি বলেন, 'রাত ৮টার দিকে দুবৃর্ত্তরা উপজেলা প্রশাসন কমপ্লেক্সের মসজিদে ঢুকে দরজা বন্ধ করে দেয়। তখন নামাজের জন্য অনেক কর্মকর্তারা সেখানে ছিলেন। তাদেরকে সবাইকে বন্দি করে সন্ত্রাসীরা প্রচন্ড মারধর করে। তারা অস্ত্র হাতে ব্যাংক ম্যানেজারকে জিম্মি করে ব্যাংকে নিয়ে যায়।'

তিনি আরও জানান, ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্রও লুট করেছে। তারা পুলিশের দুটি এসএমজি ও ৬০ রাউন্ড গুলি, আটটি চীনা রাইফেল ও ৩২০ রাউন্ড গুলি এবং আনসারের চারটি শর্টগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করেছে।

ঘটনাটি কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করেন তিনি।  

ব্যাংক থেকে কত টাকা লুট হতে পারে জানতে চাইলে সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজার ওসমান গনি ডেইলি স্টারকে বলেন, 'আজই নতুন টাকার চালান এসেছিল। ঠিক কত টাকা লুট হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। খোঁজ খবর নিয়ে এটি পরে জানানো হবে।'

এ বিষয়ে জানতে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি। 

Comments

The Daily Star  | English

Freedom Index: Bangladesh ranks 141 out of 164 countries

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

49m ago