রিমান্ড শেষে কারাগারে আমীর খসরুসহ বিএনপির ৪ নেতা

অন্য তিনজন হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার শাহজাহান ওমর ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।
স্টার অনলাইন গ্রাফিক্স

রমনা, পল্টন ও নিউমার্কেট থানায় করা পৃথক তিনটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ চার নেতাকে রিমান্ড শেষে আজ কারাগারে পাঠানো হয়েছে।

অন্য তিনজন হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার শাহজাহান ওমর ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

কনস্টেবল আমিরুল ইসলামের মৃত্যুর ঘটনায় দায়ের মামলায় ছয় দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে আমির খসরু ও স্বপনের জামিন আবেদন নামঞ্জুর করে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম রশিদুল আলম। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষে পারভেজ নিহত হন।

২৮ অক্টোবরই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীরকে প্রধান আসামি করে ১৬৪ জনের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা করে পুলিশ।

এদিকে ২৮ অক্টোবর বিএনপি-পুলিশ সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের ঘটনায় দায়ের মামলায় ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী আজ শামসুজ্জামান দুদুর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠান।

গত ৬ নভেম্বর ঢাকার ক্যান্টনমেন্ট এলাকা থেকে দুদুকে গ্রেপ্তার করে গোয়েন্দারা।

গত ৪ নভেম্বর নগরীর নিউমার্কেট এলাকায় গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের মামলায় ব্যারিস্টার শাহজাহান ওমরকেও চার দিনের রিমান্ড শেষে আজ কারাগারে পাঠানো হয়েছে। ৫ নভেম্বর তাকে গ্রেপ্তার করা হয়।

Comments

The Daily Star  | English

Invest in Bangladesh, PM tells Indian businesspersons

Prime Minister Sheikh Hasina today invited Indian businesspersons to invest in Bangladesh, stating that she prioritises neighbouring countries

1h ago